in

2022 সালে উইন্ডোজের জন্য এই সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি অবশ্যই চেষ্টা করে দেখতে হবে (ফ্রি এবং পেইড)

best video editing software for Windows
best video editing software for Windows


সর্বোত্তম বিনামূল্যের সফ্টওয়্যার থেকে প্রদত্ত এবং পেশাদার বিকল্পগুলি, আপনার জন্য কী সঠিক তা নির্ধারণ করার জন্য আপনাকে যা জানতে হবে তার সবকিছু সহ। আপনি আপনার উইন্ডোজ পিসির জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার খুঁজে পাচ্ছেন না, তাই না? সুতরাং, আমরা Windows-এ সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারগুলির জন্য আমাদের বর্তমান সুপারিশগুলি কী তা আপনার সাথে ভাগ করে নেওয়ার জন্য সর্বশেষ বিকল্পগুলি চেষ্টা এবং পরীক্ষা করার জন্য অনেক সময় ব্যয় করেছি। best video editing software for Windows in 2022 is a must try (free and paid)

ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার নির্বাচন করার আগে চূড়ান্ত নির্দেশিকা

ঠিক আছে, অনেক গবেষণা এবং প্রচুর পরীক্ষার পরে, এই পোস্টে, আমি বিনামূল্যে এবং শিক্ষানবিস বন্ধুত্বপূর্ণ সফ্টওয়্যার থেকে শুরু করে আরও উন্নত এবং পেশাদার সম্পাদনার বিকল্প পর্যন্ত সব ধরনের ভিডিও নির্মাতাদের জন্য আমার শীর্ষ সুপারিশগুলি শেয়ার করতে যাচ্ছি।

আমি এটি তিনটি বিভাগে বিভক্ত করতে যাচ্ছি। আমরা বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার দেখতে শুরু করতে যাচ্ছি, তারপরে $100-এর নিচে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটিতে চলে যাব, যেটিতে বিনামূল্যের সামগ্রীও অন্তর্ভুক্ত থাকবে, এবং তারপরে আমরা এটি খুলতে যাচ্ছি এবং $100-এর উপরে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার অন্তর্ভুক্ত করব। , তবে সাব $100 এবং সেখানে বিনামূল্যে সফ্টওয়্যারও অন্তর্ভুক্ত করুন।

যাতে আপনি যদি আপনার ভিডিও এডিটিং সফ্টওয়্যারের জন্য $100-এর বেশি খরচ করতে প্রস্তুত থাকেন, তাহলে সেটি কীভাবে দাঁড়ায় এবং কীভাবে এটি $100-এর নিচে ভিডিও এডিটিং সফ্টওয়্যারের সাথে তুলনা করে এবং সেইসাথে বিনামূল্যের জিনিসপত্রও।

এখন, আমি দৃঢ়ভাবে সুপারিশ করব যে আপনি সমস্ত বিকল্পগুলি শুনতে চারপাশে লেগে আছেন, যাতে আপনি জানেন যে আপনি আপনার জন্য সেরা বিকল্পটি নিয়ে এখানে চলে যাচ্ছেন।

এমনকি যদি আপনি আপনার সম্পাদনা সফ্টওয়্যারটি কী তা আগে থেকেই সিদ্ধান্ত নেন, আপনি দেখতে পাবেন যে আপনি কী মিস করতে পারেন বা আপনি যদি অন্য কোনও প্রোগ্রাম বা অ্যাপে চলে যান তবে আপনি কী আনলক করতে পারেন।

কিন্তু আমি আপনাকে মনে রাখতে চাই যে সত্যিই কোন নিখুঁত ভিডিও সম্পাদনা সমাধান নেই।

এগুলি সবই ভিডিও সম্পাদনা করার সরঞ্জাম। তাই আপনার লক্ষ্য হল আপনার জন্য ব্যক্তিগতভাবে, আপনার দক্ষতার জন্য এবং আপনি যে ধরনের ভিডিও তৈরি করছেন তার জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি কী তা চেষ্টা করা এবং কাজ করা।

তাই এখানেই আমি সুপারিশ করছি আপনি একবার তালিকাটিকে কয়েকটি ভিন্ন বিকল্পের মধ্যে সংকুচিত করার পরে, এগিয়ে যান এবং ট্রায়াল সংস্করণগুলি ধরুন এবং ডুব দিন এবং চারপাশে একটি নাটক করুন, যাতে আপনি দেখতে পারেন কোনটি সেরা হতে চলেছে আপনার জন্য একটি, এগিয়ে চলুন.

আপনি জানেন কি আপনি পিসিতে কাইনমাস্টার ব্যবহার করতে পারেন, আরও জানতে এখানে ক্লিক করুন।

উইন্ডোজের জন্য 2022 সালে সেরা ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার (কোনও ওয়াটারমার্ক নেই)

best video editing software for Windows

তাই এটি বন্ধ করে এবং বিনামূল্যে ভিডিও এডিটিং সফ্টওয়্যারটিতে ডুব দিয়ে, আপনি এখানে অনেকগুলি বিকল্প পেয়েছেন, কিন্তু এখানে আমরা এমন কিছু অন্তর্ভুক্ত করিনি যা আসলে বিনামূল্যে নয়, বা আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণের পরে অর্থ প্রদান করতে হবে৷ সময়ের, অথবা এটি আপনার ভিডিওতে একটি জলছাপ যোগ করতে চলেছে৷

আমি এগুলোর কাউকেই ফ্রি হিসেবে ক্লাস করছি না। সুতরাং এই সমস্ত বিকল্পগুলি এমন জিনিস যা আপনি ব্যবহার করতে পারেন এবং ভাল ফলাফল পেতে পারেন।

তাই এই বিভাগে, এইগুলি হল সেরা ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার:-

ভিএসডিসি
হিটফিল্ম এক্সপ্রেস,
শটকাট,
আগ্রহী মিডিয়া কম্পোজার প্রথম,
দাভিঞ্চি সমাধান,
কেডেনলাইভ,
ওপেনশট
ভিডিওপ্যাড।
এখন, এই সমস্ত শীর্ষ বিকল্পগুলি চেষ্টা করার এবং পরীক্ষা করার পরে, আমি এটিকে আমার তিনটির সংক্ষিপ্ত তালিকায় সংকুচিত করেছি, যেগুলি হল ওপেনশট, কেডেনলাইভ এবং ডাভিঞ্চি সমাধান।

#1 ওপেনশট best video editing software for Windows

এটি একটি সত্যিই সহজ, কিন্তু শক্তিশালী ভিডিও এডিটিং টুল যা পিসি, ম্যাক এবং লিনাক্সে কাজ করে।

সামগ্রিক ইন্টারফেসটি সত্যিই সহজ এবং সহজবোধ্য এবং এটি এমন একজনের জন্য দুর্দান্ত হতে চলেছে যিনি একজন শিক্ষানবিস ঝাঁপিয়ে পড়তে এবং দ্রুত সম্পাদনা করতে পারেন৷

আমি অবশ্যই সামগ্রিক পারফরম্যান্সে মুগ্ধ এবং শুধুমাত্র সময় রেন্ডার করা এবং আপনার ভিডিওগুলি সংরক্ষণ করা নয়, আপনি সম্পাদনা করার সময় ফুটেজ স্ক্রাব করার এবং প্লে করার অভিজ্ঞতাও।

এখন, যেহেতু এটি একটি আরও মৌলিক এবং এন্ট্রি-লেভেল অ্যাপ্লিকেশন, তাই আপনি আরও উন্নত বৈশিষ্ট্যগুলির কোনওটি খুঁজে পাবেন না যা আপনি আরও পেশাদার সরঞ্জামগুলিতে পাবেন যা আমরা শীঘ্রই পেতে যাচ্ছি, তবে আপনার কাছে যথেষ্ট আছে শিরোনাম এবং কিছু সাধারণ প্রভাব এবং ট্রানজিশন যোগ করার মতো বিষয়গুলির উপর নিয়ন্ত্রণ, এবং এমনকী মূল ফ্রেম ভিত্তিক নিয়ন্ত্রণও রয়েছে যা আপনাকে সত্যিই ডায়াল করতে সাহায্য করতে পারে৷

সুতরাং এটি এমন একজনের জন্য একটি দুর্দান্ত বিকল্প যিনি সম্ভবত সেই শিক্ষানবিস থেকে মধ্যবর্তী স্তরে আছেন, এমন কেউ যার সমস্ত ঘণ্টা এবং বাঁশি, এবং সমস্ত উন্নত বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণের প্রয়োজন নেই, এমন কেউ যিনি কেবল ঝাঁপিয়ে পড়তে চান এবং সহজভাবে তাদের ভিডিওগুলি সম্পাদনা করতে চান৷ .

#2 কেডেনলাইভ best video editing software for Windows

এটা সত্যিই যে থেকে একটি পরবর্তী ধাপ আপ. এটি একটি অনেক বেশি পেশাদার টুল, অনেক বেশি ফিচার প্যাক, এবং আরও অনেক বেশি পেশাদার বৈশিষ্ট্য পেয়েছে যা আপনি DaVinci Resolve এবং এমনকি Adobe Premiere-এর মতো জিনিসগুলিতে দেখতে পাবেন৷

সুতরাং এটি এতই দুর্দান্ত যে তারা এই ওপেন সোর্স সফ্টওয়্যারটিতেও এটির অনেক কিছু প্যাক করেছে।

ওপেনশটের মতো, এটি উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সেও কাজ করবে, তবে এটি ফাইলের প্রকার এবং কোডেক্সের একটি বৃহত্তর পরিসরকে সমর্থন করে।

এবং আমি যেমন বলেছি, এটি সেখানে অনেক বেশি প্রো টুল এবং বৈশিষ্ট্য পেয়েছে। আরও পেশাদার ক্যালিব্রেটিং সরঞ্জাম এবং মাল্টি-ক্যামেরা সম্পাদনা কার্যকারিতার মতো জিনিসগুলি, তবে সামগ্রিকভাবে ইন্টারফেস এবং অভিজ্ঞতা, যদিও এটি ওপেনশটের মতো সহজ এবং স্বজ্ঞাত নয়, সেখানে থাকা সমস্ত বৈশিষ্ট্য এবং জিনিসগুলি বিবেচনা করে এটি অবশ্যই অপ্রতিরোধ্য নয়।

তাই আমি বলব যে এটি সেই শিক্ষানবিস স্তরের কারও জন্য একটি ভাল বিকল্প হবে যে এমন কিছু শিখতে চায় যাতে আরও বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণ রয়েছে, এটি একটি ওপেনশটের মতো স্বজ্ঞাত হবে না।

সুতরাং একটি মধ্যবর্তী বর্ডারলাইন অ্যাডভান্স লেভেলের কারও মাধ্যমে, যে কেউ আরও বৈশিষ্ট্য, আরও নিয়ন্ত্রণ এবং পেশাদার ভিডিও সম্পাদনা সরঞ্জামের আরও বেশি অ্যাক্সেস চায় তার মাধ্যমে শেখার বক্ররেখা আরও বেশি হতে চলেছে।

#3 DaVinci সমাধান best video editing software for Windows

এটি অনেকটা, হ্যান্ডস ডাউন, উইন্ডোজে বিনামূল্যের সবচেয়ে পেশাদার ভিডিও এডিটিং প্রোগ্রাম।

এটা হাস্যকর যে তারা আপনাকে কিছুতেই অ্যাক্সেস দিচ্ছে। এটি আক্ষরিক অর্থে পেশাদার গ্রেডের ভিডিও এডিটিং সফ্টওয়্যার, যা তারা হলিউড চলচ্চিত্র এবং স্টাফ তৈরি করতে ব্যবহার করে।

সুতরাং বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণের পরিপ্রেক্ষিতে এবং আপনি সেখানে যা পাচ্ছেন, এটি সত্যিই প্রো-গ্রেড সামগ্রী, যার অর্থ এই যে সেখানে আরও অনেক কিছু শেখার বক্ররেখা হতে চলেছে।

এটি আগের দুটি বিকল্পের মতো স্বজ্ঞাত কোথাও হতে যাচ্ছে না। তাই আপনি যদি একজন নিখুঁত শিক্ষানবিস হন, তবে এটি সম্ভবত আপনার জন্য সেরা জিনিস হতে যাচ্ছে না, শুরু করা, তবে এটি এমন কিছু যা আপনি কিছু সময় বিনিয়োগ করতে পারেন এবং শিখতে পারেন এবং অবশ্যই দ্রুত গতিতে উঠতে পারেন।

এখন, DaVinci সমাধান স্টুডিওর একটি প্রদত্ত সংস্করণ রয়েছে, এটিও উপলব্ধ, তবে আমরা এখানে যা বলছি তা নয়।

আপনি এই বৈশিষ্ট্যগুলির অনেকগুলি পান, প্রকৃতপক্ষে মূল কার্যকারিতা যা আপনি বিনামূল্যে সংস্করণে বিনামূল্যে অ্যাক্সেস পান।

এবং সেখানে বেশিরভাগ লোকের জন্য, আপনি যদি একজন পরম পেশাদার না হন, তাহলে সম্ভবত আপনাকে স্টুডিও সংস্করণে আপগ্রেড করার প্রয়োজন হবে না, তবে এটি সত্যিই জানা গুরুত্বপূর্ণ যে আপনার যদি একটি পুরানো বা কম স্পেক কম্পিউটার থাকে তবে এটি সত্যিই আপনার জন্য খুব ভাল চালানো যাচ্ছে না.

এটা সত্যিই একটি সঠিক ভিডিও কার্ড প্রয়োজন. এটির সাথে আপনাকে সেরা ফলাফল দেওয়ার জন্য এটির সত্যিই একটি মোটামুটি সাম্প্রতিক শক্তিশালী কম্পিউটার প্রয়োজন।

উপসংহার- 2022 সালে সেরা বিনামূল্যের ভিডিও সম্পাদক

সুতরাং সামগ্রিকভাবে, এই বিভাগটি পূর্ণাঙ্গ করে, আপনি যদি একজন একেবারে শিক্ষানবিস হন, ওপেনশট সম্ভবত আপনার জন্য সেরা বিকল্প হতে চলেছে। এটি একটি দুর্দান্ত অলরাউন্ডার।

আপনি যদি এর উপরে আরও কিছু বৈশিষ্ট্য খুঁজছেন, তবে এখনও এমন কিছু যা ব্যবহার করা মোটামুটি সহজ, তাহলে Kdenlive আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

যেখানে আপনি যদি সত্যিই একটি পেশাদার গ্রেড, শিল্প-মানের ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার খুঁজছেন, আপনি DaVinci সমাধানের আগে যেতে পারবেন না, তবে অবশ্যই একটি শেখার বক্ররেখা রয়েছে।

তাই এই বিভাগ থেকে, যদি আমাকে একজন সামগ্রিক বিজয়ী বাছাই করতে হয়, আপনি সত্যিই DaVinci Resolve অতিক্রম করতে পারবেন না। DaVinci স্পষ্ট বিজয়ী.

তারা আপনাকে বিনামূল্যে, আক্ষরিক অর্থে পেশাদার গ্রেড সরঞ্জামগুলিতে কী অ্যাক্সেস দিচ্ছে তা হাস্যকর।

তাই পরবর্তী বিভাগে চলে যাচ্ছেন, সমস্ত ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার $100 এর নিচে।

এখন, সাধারণত আপনি যখন বিনামূল্যে সফ্টওয়্যার থেকে অর্থ প্রদানের বিকল্পগুলিতে চলে যাচ্ছেন তখন আপনি যা খুঁজে পান তা হল আপনি সাধারণত আরও বৈশিষ্ট্য, আরও শক্তি, আরও কার্যক্ষমতা এবং সাধারণত একটি আরও পালিশ এবং তরল সম্পাদনার অভিজ্ঞতা আনলক করছেন৷

এখন আমি সাধারণত বলি, কারণ আমি ইতিমধ্যেই আপনাকে বলেছি যে DaVinci সমাধান কতটা আশ্চর্যজনক এবং এটি সম্পূর্ণ বিনামূল্যে।

সুতরাং, এই বিভাগে আমাদের 100 ডলারের নিচে 12টি সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার রয়েছে

AVS ভিডিও এডিটর
ভিএসডিসি প্রো
অ্যাডোব প্রিমিয়ার রাশ
মভভি
ফিলমোরা,
WeVideo
মুভি স্টুডিও
মুভি সম্পাদনা pro
ম্যাজিক্স মুভি এডিট প্রো,
Adobe Premiere Elements
পাওয়ার ডিরেক্টর
ফিলমোরাপ্রো

এখন, আবার অনেক চেষ্টা ও পরীক্ষা থেকে, বিনামূল্যের সামগ্রী সহ $100-এর নিচে সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারের জন্য আমার সংক্ষিপ্ত তালিকা নিচে নেমে এসেছে:

#1 WeVideo best video editing software for Windows

এটি একটি আশ্চর্যজনক অনলাইন, ক্লাউড-ভিত্তিক ভিডিও সম্পাদনা সমাধান, যেখানে আপনাকে আপনার কম্পিউটারে কিছু ডাউনলোড এবং ইনস্টল করার প্রয়োজন নেই, এটি আক্ষরিক অর্থে আপনার ওয়েব ব্রাউজারে চলে, যার অর্থ হল আপনি এটিকে কম চালিত কম্পিউটার বা পুরানো কম্পিউটারে ব্যবহার করতে পারেন আমরা হব.

এবং যেহেতু এটি ক্লাউডে চালিত হয়, তাই এটিকে সহযোগিতা এবং দূরবর্তী দলগুলির সাথে কাজ করার জন্য এবং বিভিন্ন ডিভাইস থেকে ডিভাইসে যাওয়ার জন্য এটি একটি দুর্দান্ত সরঞ্জাম করে তোলে।

এবং এটি এমন একটি যেখানে আমি কয়েক বছর আগে যখন প্রথমবার এটি চেষ্টা করেছিলাম তখন আমি কিছুটা সন্দিহান ছিলাম, কিন্তু আপনি 4K ভিডিওর মতো জিনিসগুলি ব্যবহার করলেও এটি সম্পাদনা করা কতটা শক্তিশালী এবং কত দ্রুত তা পাগলের মতো।

এর পাশাপাশি, আমার জন্য স্ট্যান্ডআউট জিনিসগুলির মধ্যে একটি হল যে আপনার সম্পাদনা করার জন্য আপনার ভিডিও ফাইলগুলিকে ক্লাউডে আপলোড করার জন্য আপনাকে আসলে অপেক্ষা করতে হবে না।

আপনি সরাসরি সম্পাদনা শুরু করতে পারেন এবং আপলোডটি পটভূমিতে ঘটতে চলেছে৷

তাই এমনকি যদি আপনি কেবল ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করছেন এবং সত্যিই দ্রুত সম্পাদনা করার চেষ্টা করছেন, WeVideo এখনও এটির জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম।

এছাড়াও টেমপ্লেট এবং ইফেক্ট এবং এমন জিনিস যা আপনি কাস্টমাইজ করতে পারেন এমন এক টন বিল্ট ইন রয়েছে।

এখন, যেহেতু এটি প্রাথমিকভাবে ক্লাউডে চালিত হয়, এর মানে এই যে আপলোড হতে চলেছে।

সুতরাং আপনার ভিডিও ফাইলগুলি আপলোড করার জন্য আপনার এখনও শালীন ইন্টারনেট থাকা দরকার, তবে আবার, এটি আপনার সম্পাদনা প্রক্রিয়াটিকে মোটেও ধীর করবে না।

WeVideo মূল্য নির্ধারণ-

এখন, মূল্যের পরিপ্রেক্ষিতে, কয়েকটি ভিন্ন বিকল্প রয়েছে। আমি বলব যে বেশিরভাগ লোকেরা হয় প্রতি মাসে 7.99 এর জন্য সীমাহীন প্ল্যানের দিকে তাকিয়ে থাকবে, যা আপনাকে 1080p এ সম্পাদনা করতে দেবে, বা প্রতি মাসে 19.99 এর জন্য পেশাদার পরিকল্পনা, যা আপনাকে 4K ভিডিও সম্পাদনা এবং আরও অনেক কিছুতে অ্যাক্সেস দেবে টেমপ্লেট এবং আরো স্টক ফুটেজ.

কিন্তু সামগ্রিকভাবে, আমি মনে করি এটি সত্যিই একটি কঠিন বিকল্প, আপনি মধ্যবর্তী স্তরের বাছাইয়ের মাধ্যমে একজন নিখুঁত শিক্ষানবিস কিনা, তবে আপনি যদি এমন কেউ হন যার একটি শক্তিশালী কম্পিউটার নেই।


#2 ফিলমোরা
best video editing software for Windows

এটি আরেকটি দুর্দান্ত বিকল্প যা উইন্ডোজ এবং ম্যাকে কাজ করে। এটি এমন একটি যে, এতদিন আগে, আমি সত্যিই ভাবিনি যে আমি কখনও সুপারিশ করব।

এটি এমন একটি যা অনেক বেড়েছে, এবং এটি এখন সত্যিই একটি শক্তিশালী, সত্যিই দুর্দান্ত ভিডিও সম্পাদনা অ্যাপ্লিকেশন৷

ব্যবহারযোগ্যতা এবং সামগ্রিক ইন্টারফেসের পরিপ্রেক্ষিতে, এটি ব্যবহার করা সত্যিই সহজ, এটি সত্যিই স্বজ্ঞাত, তবুও এটিতে প্রচুর পেশাদার সরঞ্জাম এবং বৈশিষ্ট্য রয়েছে।

এবং এই এক যেখানে আমি মনে করি তারা সত্যিই পারফরম্যান্স পেরেক দিয়েছিলেন, এটি একটি সত্যিই দ্রুত প্রোগ্রাম.

এটা শুধু snappy অনুভূত. সবকিছু শুধু দ্রুত মনে হয়. এবং আপনার রপ্তানির সময় এবং রেন্ডারের সময় হাস্যকরভাবে দ্রুত।

এবং তাই এটি কীভাবে কেডেনলাইভের মতো কিছুতে স্ট্যাক করে, যা বৈশিষ্ট্য সেট এবং সবকিছুর ক্ষেত্রে, এটি খুব একই রকম হবে।

সামগ্রিক পারফরম্যান্স এবং ব্যবহারযোগ্যতার পরিপ্রেক্ষিতে ফিলমোরা আমার বাছাই হবে।

ফিলমোরা মূল্য নির্ধারণ- best video editing software for Windows

এখন, মূল্যের পরিপ্রেক্ষিতে, একটি বিনামূল্যে সংস্করণ আছে। এটিতে একটি জলছাপ রয়েছে, তাই আমি এটি সম্পর্কে কথা বলছি না।

আপনি যদি ফিলমোরা থেকে ওয়াটারমার্ক অপসারণ করতে চান তবে আপনি আমাদের পোস্টটি দেখতে পারেন, যেখানে আমি আপনাকে গাইড করেছি যে আপনি কীভাবে ফিলমোরা থেকে বিনামূল্যে জলছাপ সরাতে পারেন।

আমি অর্থপ্রদানের সংস্করণের কথা বলছি, যেটি আপনি বর্তমানে প্রতি বছর প্রায় $62 এর জন্য একটি সাবস্ক্রিপশন নিতে পারেন, অথবা আপনি আসলে প্রায় $90 এর জন্য আজীবন অ্যাক্সেস কিনতে পারেন, যা সাবস্ক্রিপশন মডেলের অনুরাগী নন এমন কারও জন্য দুর্দান্ত, কিন্তু সামগ্রিকভাবে ফিলমোরা একজন নিখুঁত শিক্ষানবিস, মধ্যবর্তী স্তর পর্যন্ত একটি দুর্দান্ত বিকল্প।

এটি দুর্দান্ত যে এটিতে আরও কিছু উন্নত বৈশিষ্ট্য এবং জিনিস রয়েছে, তবে এটি সত্যিই এমন যে কারও জন্য যারা দ্রুত, সহজ, ব্যবহারে সহজ তবুও শক্তিশালী ভিডিও সম্পাদনা সরঞ্জাম খুঁজছেন।

এবং তারপরে আবার, সেই লোকেদের জন্য যারা আরও শক্তিশালী সমাধান, আরও উন্নত বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণ খুঁজছেন, সেখানেই আপনি DaVinci সমাধানের আগে যেতে পারবেন না।

উপসংহার- 2022 সালে $100 এর নিচে সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার
সুতরাং, এই বিভাগটি পূর্ণাঙ্গ করে, আপনি যদি প্রাথমিক থেকে মধ্যবর্তী স্তরে থাকেন, হয় WeVideo বা Filmora আপনার জন্য দুর্দান্ত বিকল্প হতে চলেছে।

WeVideo, আপনি যদি ক্লাউডে সম্পাদনা করতে চান, এবং আপনি যদি আরও উন্নত সরঞ্জাম এবং আরও ঐতিহ্যগত সম্পাদনা পদ্ধতি চান তবে আপনার কাছে একটি নিম্ন স্পেক কম্পিউটার বা ফিলমোরা আছে।

এবং আপনার মধ্যে যারা পেশাদার জিনিস, আরও উন্নত বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণগুলি খুঁজছেন না, তখনই আপনি DaVinci Resolve এর আগে যেতে পারবেন না।

তাই যদি আমাকে $100 এর নিচে ভিডিও এডিটিং বিভাগে একজন বিজয়ী বাছাই করতে হয়, আবার, এটি DaVinci Resolve-এ যাবে।

আপনি যা পান, প্রো টুলস, প্রো ফিচার বিনামূল্যে পান তা শুধুই পাগল। best video editing software for Windows

2022 সালে $200 এর নিচে সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার

সুতরাং তারপরে আমাদের তৃতীয় বিভাগে, $100 এর উপরে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার, তবে সাব $100 এবং বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারও অন্তর্ভুক্ত।

সুতরাং আপনার বাজেট যাই হোক না কেন এটি উইন্ডোজের সেরা ভিডিও এডিটিং সফ্টওয়্যার।

এখন, আবার, সাধারণত এই বিভাগে, যেখানে আপনি আপনার সফ্টওয়্যারের জন্য বেশি অর্থ প্রদান করছেন, এখানে আপনি সাধারণত আরও উন্নত বৈশিষ্ট্য, আরও উন্নত নিয়ন্ত্রণ, সত্যিই প্রো গ্রেড সরঞ্জাম এবং আরও শক্তিশালী সমাধান আনলক করছেন।

সুতরাং এই বিভাগে, আমরা এর মতো জিনিস পেয়েছি

হিটফিল্ম প্রো
ক্যামটাসিয়া
Adobe Premiere Pro
উত্সাহী মিডিয়া সুরকার
DaVinci সমাধান স্টুডিও
ম্যাজিক্স ভিডিও প্রো
ভেগাস প্রো
Lightworks প্রো.
সুতরাং, সেগুলিকে বাছাই করে তালিকাভুক্ত করা এবং অন্তর্ভুক্ত করা, এবং আমরা উল্লেখ করেছি এমন পূর্ববর্তী বিভাগ এবং সফ্টওয়্যারগুলির বিপরীতে তাদের স্তুপীকরণ করা, সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারের জন্য আমার সংক্ষিপ্ত তালিকাটি নিচে নেমে আসে ভিডিও সম্পাদনার ক্ষেত্রে এটি একটি সত্যিই জনপ্রিয় বিকল্প।

এটি অনেক ভিডিও প্রোডাকশন পেশাদারদের দ্বারা, অনেক YouTubers দ্বারা ব্যবহার করা হয়, তবে হলিউড মুভি স্টাফের জন্যও।

সামগ্রিক ইন্টারফেস, স্পষ্টতই স্বজ্ঞাত বা ব্যবহার করা সহজ হবে না এবং ফিলমোরার মতো কিছু হিসাবে ঝাঁপিয়ে পড়বে, তবে এটি আরও পেশাদার প্রোগ্রামগুলিতে আপনি যা দেখেন তার সাথে সঙ্গতিপূর্ণ।

সুতরাং সামগ্রিক ইন্টারফেসটি একটি DaVinci সমাধানের সাথে চূড়ান্ত কাট এবং এমনকি অ্যাভিডের মতোই।

সমস্ত প্রো সফ্টওয়্যারের সাথে অনেক মিল রয়েছে। এবং এটি অন্য একটি যা উইন্ডোজ এবং ম্যাক উভয় ক্ষেত্রেই কাজ করে এবং উভয়ের মধ্যে স্থানান্তর করা এবং বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করা বিভিন্ন সম্পাদকের সাথে কাজ করা সত্যিই সহজ।

আমি সত্যিই পছন্দ করি যে এটি কতটা সহজ এবং কতটা শক্তিশালী এটি বাকি অ্যাডোব স্যুটের সাথেও কাজ করছে।

সুতরাং আপনি যদি ফটোশপ বা আফটার ইফেক্টের মতো জিনিসগুলি ব্যবহার করেন তবে সেগুলি সবগুলি একে অপরের সাথে এত ভালভাবে একত্রিত হয় এবং কথা বলে, এটিকে চারপাশে একটি ভাল অভিজ্ঞতা করে তোলে।

এখন, আমি সময়ে সময়ে পেয়েছি, এটি একটু অস্থির হতে পারে বা বগি হতে পারে, যা কখনই আদর্শ নয়, বিশেষ করে যদি আপনি কর্পোরেট বা ক্লায়েন্টের কাজও করেন।

কিন্তু আপনি ক্রমাগত আপনার কাজ সংরক্ষণ করতে শেখার অভ্যাসে পরিণত হন এবং নিশ্চিত হন যে ব্যাকআপগুলি ঘটছে।

তাই এটা হলে নাটক হয় না। এবং সত্যিই এটি আমার জন্য এতটা কাছাকাছি কোথাও ঘটছে না যতটা আগে আগে ছিল না।

অ্যাডোব প্রিমিয়ার প্রো মূল্য

মূল্যের ক্ষেত্রে, আপনি সরাসরি Adobe Premiere কিনতে পারবেন না। আপনাকে তাদের সাবস্ক্রিপশন প্ল্যানগুলির একটিতে ঝাঁপিয়ে পড়তে হবে।

তাই আপনি এটিকে প্রতি মাসে $20.99 এর বিনিময়ে নিতে পারেন, শুধুমাত্র প্রিমিয়ারের জন্য, অথবা যদি আপনি এটিকে তাদের মাস্টার স্যুটে Adobe পণ্যের বাকি অংশের সাথে একত্রিত করতে চান, তাহলে প্রতি মাসে আপনার খরচ হবে $52.99৷

অ্যাডোব প্রিমিয়ার প্রো সংক্ষিপ্ত পর্যালোচনা-

সুতরাং অ্যাডোব প্রিমিয়ার সেই মধ্যবর্তী স্তরের কারও জন্য একটি দুর্দান্ত বিকল্প হতে চলেছে, ঠিক উন্নত বা নিখুঁত পেশাদার থেকে, সমস্ত বৈশিষ্ট্য এবং সরঞ্জাম এবং সেখানে থাকা সমস্ত কিছু দেওয়া হয়েছে, তবে আপনি যদি একজন শিক্ষানবিস হন তবে এটি একটি ভাল বিকল্প হতে পারে , আপনি যদি এমন কেউ হন যিনি সময় বিনিয়োগ করতে চান এবং এইরকম কিছু শেখার শেখার বক্ররেখার মধ্য দিয়ে যেতে চান, জেনে রাখুন যে এটি একটি পেশাদার স্তরের টুল।

সুতরাং, Adobe Premiere Pro হল $200 এর নিচে সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার। ইউটিউবে অনেক টিউটোরিয়াল পাওয়া যায়। এটি একটি বড় ব্যবহারকারী বেস আছে. এটি খুব জনপ্রিয়ও। সুতরাং, এই সফ্টওয়্যারটিতে আপনার অর্থ ব্যয় করা মূল্যবান।

সারসংক্ষেপ করা যাক
তাই এখানে আমার শীর্ষ বিকল্পগুলিকে সংক্ষিপ্ত করার জন্য এবং কোনটি কার জন্য দুর্দান্ত হতে চলেছে তা বলতে।

নতুনদের জন্য- আপনি যদি একজন একেবারে শিক্ষানবিস হন, মধ্যবর্তী স্তর পর্যন্ত, WeVideo আপনার জন্য একটি দুর্দান্ত, সহজ, দ্রুত বিকল্প হতে চলেছে, বিশেষ করে যদি আপনি ক্লাউডে সম্পাদনা করার ধারণা পছন্দ করেন বা আপনি যাচ্ছেন একটি নিম্ন বিশেষ কম্পিউটারে সম্পাদনা করা.

বিগিনার থেকে ইন্টারমিডিয়েট লেভেল- ফিলমোরা একটি দুর্দান্ত বিকল্প হবে, আবার, মধ্যবর্তী স্তর পর্যন্ত একজন শিক্ষানবিশের জন্য, কেউ সম্ভবত WeVideo-এ আপনার চেয়ে আরও বেশি বৈশিষ্ট্য এবং আরও বেশি নিয়ন্ত্রণ খুঁজছেন, এবং ক্ষমতার সাথে সরলতার দুর্দান্ত মিশ্রণ রয়েছে। কর্মক্ষমতা পাশাপাশি প্যাকড.

ইন্টারমিডিয়েট থেকে অ্যাডভান্সড- আপনার মধ্যে যারা মধ্যবর্তী থেকে অ্যাডভান্সড এবং প্রফেশনাল লেভেলে আছেন, তখন আপনি সত্যিই অ্যাডোব প্রিমিয়ার এবং ডাভিঞ্চি রেজল্যুকে অতিক্রম করতে পারবেন না।

উইন্ডোজে প্রো গ্রেড সফ্টওয়্যারের জন্য এগুলি আমার শীর্ষ দুটি বাছাই।

এই উভয়েরই কিছু স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য এবং কিছু সুবিধা এবং অসুবিধা রয়েছে। তারপরও, কোনটির জন্য আপনার জন্য সেরা হতে চলেছে, এখানেই আমি সত্যিই সুপারিশ করছি, যদি আপনি এগুলোর দিকেই তাকিয়ে থাকেন, যে আপনি DaVinci Resolve-এর ক্ষেত্রে ট্রায়াল সংস্করণ বা বিনামূল্যের সংস্করণটি ধরছেন। , এবং ঝাঁপিয়ে পড়ুন এবং চারপাশে একটি খেলা করুন, এবং কোনটি আপনার সাথে অনুরণিত হয় এবং কোনটি আপনার জন্য সবচেয়ে স্বজ্ঞাত এবং আপনার জন্য সম্পাদনা এবং আপনার ভিডিওগুলি তৈরি করার জন্য দ্রুততম তা দেখা৷

উইন্ডোজের জন্য 2022 সালে সামগ্রিকভাবে সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

এখন, আমার জন্য, আমার বাছাই এবং সত্যিই আমার সামগ্রিক বিজয়ী যখন সেরা ভিডিও এডিটিং সফ্টওয়্যারের কথা আসে, এখনই 2022 সালে, আবার Adobe Premiere Pro-এ যায়।

আমি সত্যিই মনে করি এটি সেই স্তরের কারও জন্য সম্পূর্ণ প্যাকেজ। আমি যেমন বলেছি, আমি যেভাবে আপনি দলের সাথে কাজ করতে পারেন তা পছন্দ করি।

আমি কর্মপ্রবাহ পছন্দ. আমি পছন্দ করি আপনি কত সহজে এবং কত দ্রুত সম্পাদনা করতে পারেন একবার আপনি জানবেন কিভাবে এটি একসাথে কাজ করে।

এবং আমি পছন্দ করি যে এটি অ্যাডোব সরঞ্জামগুলির সাথে কতটা ভাল কাজ করে। এখন, স্পষ্টতই Adobe Premiere এবং DaVinci Resolve এর মধ্যে বিনামূল্যের মূল্যের একটি বড় পার্থক্য রয়েছে।

কিন্তু আমার জন্য, এটি এমন একটি বিষয় যা Adobe আমার সেরা বাছাই এবং আমার জন্য এক নম্বর টুল, আমি যা অ্যাক্সেস পাচ্ছি তা বিবেচনা করে প্রতি মাসে এটি প্রদান করা আমার পক্ষে কোন চিন্তার বিষয় নয়।

কিন্তু আবার, ট্রায়াল সংস্করণ ধরুন এবং নিজের জন্য চেষ্টা করুন। এটা হাস্যকর যে তারা আপনাকে DaVinci Resolve-এ বিনামূল্যে কী অ্যাক্সেস দিচ্ছে, এবং হয়তো পরের বছর, কে জানে, সম্ভবত এটি শীর্ষস্থানটি নিয়ে যায়।

দ্রুত ভিডিও সম্পাদনার জন্য শীর্ষ 3 টিপস


এখন, এই পোস্টের আগে, আমি বলেছিলাম যে কোনও ভিডিও সম্পাদনা অ্যাপ্লিকেশনে দ্রুত সম্পাদনা করার জন্য আমি আপনার সাথে তিনটি ভিডিও সম্পাদনা টিপস শেয়ার করব।

#1 প্রথমে আপনার বিষয়বস্তু কমাতে ফোকাস করুন- অনেক লোক সরাসরি ঝাঁপিয়ে পড়বে, এবং তারা তাদের ফুটেজে এক টন প্রভাব এবং রঙের গ্রেড এবং স্টাফ যোগ করতে শুরু করবে যাতে এটি সুন্দর দেখায়।

কিন্তু তারা যা করছে তা হল তাদের সম্পাদনার কর্মপ্রবাহকে ধীর করে দেওয়া, কারণ আপনার কম্পিউটার বা আপনার ডিভাইসকে আপনি যা করছেন তার জন্য সেই সমস্ত কিছুই প্রক্রিয়া করতে হবে।

তাই আপনার গল্প তৈরিতে ফোকাস করুন, প্রথমে আপনার ভিডিওটি কেটে নিন এবং তারপরে এটিকে আরও সুন্দর দেখান।

#2। একটি স্টক ফুটেজ ব্যবহার করুন- আপনাকে যেতে হবে এবং সবকিছু ফিল্ম করতে হবে এবং স্ক্র্যাচ থেকে সবকিছু তৈরি করতে হবে না।

স্টক ভিডিও ফুটেজের আশ্চর্যজনক সংস্থান এবং লাইব্রেরি রয়েছে যেগুলি আপনি সহজেই ডাউনলোড করতে এবং আপনার প্রকল্পগুলিতে যোগ করতে পারেন, আপনার ভিডিওগুলিকে আরও আকর্ষক করে তোলে, লোকেদের সেগুলিকে আরও বেশিক্ষণ দেখতে সহায়তা করে, তবে আপনার সময় বাঁচাতে বাইরে গিয়ে সবকিছু নিজেই ফিল্ম করার প্রয়োজন থেকে বাঁচায়৷

এই মুহূর্তে স্টক ফুটেজের জন্য আমাদের শীর্ষ দুটি সুপারিশ হল Storyblocks এবং Artgrid।

#3। কীবোর্ড শর্টকাটগুলি শিখুন- এটি সম্ভবত দ্রুততম উপায়গুলির মধ্যে একটি যা আপনি আপনার সম্পাদনার গতি বাড়াতে পারেন, কারণ আপনি কীবোর্ডে একটি কী টিপতে পারেন, এবং এটি আপনাকে স্ক্রিনে একটি ছোট ছোট আইকনে ক্লিক করতে মাউসকে ঘুরিয়ে ফিরিয়ে বাঁচাতে চলেছে৷

অথবা কিছু ক্ষেত্রে আপনি একটি কীবোর্ড বোতাম টিপতে পারেন এবং এটি আপনাকে তিন বা চারটি অ্যাকশন বা তিন বা চারটি ক্লিক সংরক্ষণ করবে যা আপনি মাউস দিয়ে করবেন।

এটির সাথে শুরু করার একটি দুর্দান্ত জায়গা হল বেশিরভাগ ভিডিও এডিটিং সফ্টওয়্যারে প্লেব্যাক কন্ট্রোল, জে, কে এবং এল।

কিন্তু এছাড়াও আপনি যদি আপনার সম্পাদনা সফ্টওয়্যারের সাহায্যের ক্ষেত্রে যান বা একটি দ্রুত Google অনুসন্ধান করেন, তাহলে আপনি সাধারণত সমস্ত সম্পাদনা শর্টকাটগুলির একটি সম্পূর্ণ তালিকা খুঁজে পেতে পারেন৷

আপনি যদি এটি সহায়ক বলে মনে করেন তবে এটি আপনার বন্ধুদের সাথে ভাগ করতে ভুলবেন না, এটি তাদের জন্য একটি সঠিক ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার চয়ন করতে তাদের সাহায্য করবে৷

2022 সালে, এখনই, উইন্ডোজের জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার কী? ঠিক আছে, এখানে আমাদের সর্বশেষ বিকল্পগুলির রাউন্ডআপ রয়েছে, প্রতিটি বিভাগে সেরা ভিডিও সম্পাদকদের জন্য আমাদের বাছাই সহ।

সর্বোত্তম বিনামূল্যের সফ্টওয়্যার থেকে প্রদত্ত এবং পেশাদার বিকল্পগুলি, আপনার জন্য কী সঠিক তা নির্ধারণ করার জন্য আপনাকে যা জানতে হবে তার সবকিছু সহ।

আপনি আপনার উইন্ডোজ পিসির জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার খুঁজে পাচ্ছেন, তাই না? সুতরাং, আমরা Windows-এ সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারগুলির জন্য আমাদের বর্তমান সুপারিশগুলি কী তা আপনার সাথে ভাগ করে নেওয়ার জন্য সর্বশেষ বিকল্পগুলি চেষ্টা এবং পরীক্ষা করার জন্য অনেক সময় ব্যয় করেছি।

ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার নির্বাচন করার আগে চূড়ান্ত নির্দেশিকা

ঠিক আছে, অনেক গবেষণা এবং প্রচুর পরীক্ষার পরে, এই পোস্টে, আমি বিনামূল্যে এবং শিক্ষানবিস বন্ধুত্বপূর্ণ সফ্টওয়্যার থেকে শুরু করে আরও উন্নত এবং পেশাদার সম্পাদনার বিকল্প পর্যন্ত সব ধরনের ভিডিও নির্মাতাদের জন্য আমার শীর্ষ সুপারিশগুলি শেয়ার করতে যাচ্ছি।

আমি এটি তিনটি বিভাগে বিভক্ত করতে যাচ্ছি। আমরা বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার দেখতে শুরু করতে যাচ্ছি, তারপরে $100-এর নিচে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটিতে চলে যাব, যেটিতে বিনামূল্যের সামগ্রীও অন্তর্ভুক্ত থাকবে, এবং তারপরে আমরা এটি খুলতে যাচ্ছি এবং $100-এর উপরে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার অন্তর্ভুক্ত করব। , তবে সাব $100 এবং সেখানে বিনামূল্যে সফ্টওয়্যারও অন্তর্ভুক্ত করুন।

যাতে আপনি যদি আপনার ভিডিও এডিটিং সফ্টওয়্যারের জন্য $100-এর বেশি খরচ করতে প্রস্তুত থাকেন, তাহলে সেটি কীভাবে দাঁড়ায় এবং কীভাবে এটি $100-এর নিচে ভিডিও এডিটিং সফ্টওয়্যারের সাথে তুলনা করে এবং সেইসাথে বিনামূল্যের জিনিসপত্রও।

এখন, আমি দৃঢ়ভাবে সুপারিশ করব যে আপনি সমস্ত বিকল্পগুলি শুনতে চারপাশে লেগে আছেন, যাতে আপনি জানেন যে আপনি আপনার জন্য সেরা বিকল্পটি নিয়ে এখানে চলে যাচ্ছেন।

এমনকি যদি আপনি আপনার সম্পাদনা সফ্টওয়্যারটি কী তা আগে থেকেই সিদ্ধান্ত নেন, আপনি দেখতে পাবেন যে আপনি কী মিস করতে পারেন বা আপনি যদি অন্য কোনও প্রোগ্রাম বা অ্যাপে চলে যান তবে আপনি কী আনলক করতে পারেন।

কিন্তু আমি আপনাকে মনে রাখতে চাই যে সত্যিই কোন নিখুঁত ভিডিও সম্পাদনা সমাধান নেই।

এগুলি সবই ভিডিও সম্পাদনা করার সরঞ্জাম। তাই আপনার লক্ষ্য হল আপনার জন্য ব্যক্তিগতভাবে, আপনার দক্ষতার জন্য এবং আপনি যে ধরনের ভিডিও তৈরি করছেন তার জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি কী তা চেষ্টা করা এবং কাজ করা।

তাই এখানেই আমি সুপারিশ করছি আপনি একবার তালিকাটিকে কয়েকটি ভিন্ন বিকল্পের মধ্যে সংকুচিত করার পরে, এগিয়ে যান এবং ট্রায়াল সংস্করণগুলি ধরুন এবং ডুব দিন এবং চারপাশে একটি নাটক করুন, যাতে আপনি দেখতে পারেন কোনটি সেরা হতে চলেছে আপনার জন্য একটি, এগিয়ে চলুন.

একটি অতিরিক্ত বোনাস হিসাবে, আমি শেষ পর্যন্ত আপনার সাথে শেয়ার করতে যাচ্ছি, তিনটি ভিডিও এডিটিং টিপস, যা আপনাকে দ্রুত সম্পাদনা করতে সাহায্য করবে, আপনি যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার বা অ্যাপ বেছে নিন না কেন, তাই না?

উইন্ডোজের জন্য 2022 সালে সেরা ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার (কোনও ওয়াটারমার্ক নেই)

তাই এটি বন্ধ করে এবং বিনামূল্যে ভিডিও এডিটিং সফ্টওয়্যারটিতে ডুব দিয়ে, আপনি এখানে অনেকগুলি বিকল্প পেয়েছেন, কিন্তু এখানে আমরা এমন কিছু অন্তর্ভুক্ত করিনি যা আসলে বিনামূল্যে নয়, বা আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণের পরে অর্থ প্রদান করতে হবে৷ সময়ের, অথবা এটি আপনার ভিডিওতে একটি জলছাপ যোগ করতে চলেছে৷

আমি এগুলোর কাউকেই ফ্রি হিসেবে ক্লাস করছি না। সুতরাং এই সমস্ত বিকল্পগুলি এমন জিনিস যা আপনি ব্যবহার করতে পারেন এবং ভাল ফলাফল পেতে পারেন।

তাই এই বিভাগে, এইগুলি হল সেরা ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার:-

ভিএসডিসি
হিটফিল্ম এক্সপ্রেস,
শটকাট,
আগ্রহী মিডিয়া কম্পোজার প্রথম,
দাভিঞ্চি সমাধান,
কেডেনলাইভ,
ওপেনশট
ভিডিওপ্যাড।
এখন, এই সমস্ত শীর্ষ বিকল্পগুলি চেষ্টা করার এবং পরীক্ষা করার পরে, আমি এটিকে আমার তিনটির সংক্ষিপ্ত তালিকায় সংকুচিত করেছি, যেগুলি হল OpenShot, Kdenlive এবং DaVinci Resolve।

#1 ওপেনশট best video editing software for Windows

এটি একটি সত্যিই সহজ, কিন্তু শক্তিশালী ভিডিও এডিটিং টুল যা পিসি, ম্যাক এবং লিনাক্সে কাজ করে।

সামগ্রিক ইন্টারফেসটি সত্যিই সহজ এবং সহজবোধ্য এবং এটি এমন একজনের জন্য দুর্দান্ত হতে চলেছে যিনি একজন শিক্ষানবিস ঝাঁপিয়ে পড়তে এবং দ্রুত সম্পাদনা করতে পারেন৷

আমি অবশ্যই সামগ্রিক পারফরম্যান্সে মুগ্ধ এবং শুধুমাত্র সময় রেন্ডার করা এবং আপনার ভিডিওগুলি সংরক্ষণ করা নয়, আপনি সম্পাদনা করার সময় ফুটেজ স্ক্রাব করার এবং প্লে করার অভিজ্ঞতাও।

এখন, যেহেতু এটি একটি আরও মৌলিক এবং এন্ট্রি-লেভেল অ্যাপ্লিকেশন, তাই আপনি আরও উন্নত বৈশিষ্ট্যগুলির কোনওটি খুঁজে পাবেন না যা আপনি আরও পেশাদার সরঞ্জামগুলিতে পাবেন যা আমরা শীঘ্রই পেতে যাচ্ছি, তবে আপনার কাছে যথেষ্ট আছে শিরোনাম এবং কিছু সাধারণ প্রভাব এবং ট্রানজিশন যোগ করার মতো বিষয়গুলির উপর নিয়ন্ত্রণ, এবং এমনকী মূল ফ্রেম ভিত্তিক নিয়ন্ত্রণও রয়েছে যা আপনাকে সত্যিই ডায়াল করতে সাহায্য করতে পারে৷

সুতরাং এটি এমন একজনের জন্য একটি দুর্দান্ত বিকল্প যিনি সম্ভবত সেই শিক্ষানবিস থেকে মধ্যবর্তী স্তরে আছেন, এমন কেউ যার সমস্ত ঘণ্টা এবং বাঁশি, এবং সমস্ত উন্নত বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণের প্রয়োজন নেই, এমন কেউ যিনি কেবল ঝাঁপিয়ে পড়তে চান এবং সহজভাবে তাদের ভিডিওগুলি সম্পাদনা করতে চান৷


#2 কেডেনলাইভ best video editing software for Windows

এটা সত্যিই যে থেকে একটি পরবর্তী ধাপ আপ. এটি একটি অনেক বেশি পেশাদার টুল, অনেক বেশি ফিচার প্যাক, এবং আরও অনেক বেশি পেশাদার বৈশিষ্ট্য পেয়েছে যা আপনি DaVinci Resolve এবং এমনকি Adobe Premiere-এর মতো জিনিসগুলিতে দেখতে পাবেন৷

সুতরাং এটি এতই দুর্দান্ত যে তারা এই ওপেন সোর্স সফ্টওয়্যারটিতেও এটির অনেক কিছু প্যাক করেছে।

ওপেনশটের মতো, এটি উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সেও কাজ করবে, তবে এটি ফাইলের প্রকার এবং কোডেক্সের একটি বৃহত্তর পরিসরকে সমর্থন করে।

এবং আমি যেমন বলেছি, এটি সেখানে অনেক বেশি প্রো টুল এবং বৈশিষ্ট্য পেয়েছে। আরও পেশাদার ক্যালিব্রেটিং সরঞ্জাম এবং মাল্টি-ক্যামেরা সম্পাদনা কার্যকারিতার মতো জিনিসগুলি, তবে সামগ্রিকভাবে ইন্টারফেস এবং অভিজ্ঞতা, যদিও এটি ওপেনশটের মতো সহজ এবং স্বজ্ঞাত নয়, সেখানে থাকা সমস্ত বৈশিষ্ট্য এবং জিনিসগুলি বিবেচনা করে এটি অবশ্যই অপ্রতিরোধ্য নয়।

তাই আমি বলব যে এটি সেই শিক্ষানবিস স্তরের কারও জন্য একটি ভাল বিকল্প হবে যে এমন কিছু শিখতে চায় যাতে আরও বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণ রয়েছে, এটি একটি ওপেনশটের মতো স্বজ্ঞাত হবে না।

সুতরাং একটি মধ্যবর্তী বর্ডারলাইন অ্যাডভান্স লেভেলের কারও মাধ্যমে, যে কেউ আরও বৈশিষ্ট্য, আরও নিয়ন্ত্রণ এবং পেশাদার ভিডিও সম্পাদনা সরঞ্জামের আরও বেশি অ্যাক্সেস চায় তার মাধ্যমে শেখার বক্ররেখা আরও বেশি হতে চলেছে।

#3 DaVinci সমাধান best video editing software for Windows

এটি অনেকটা, হ্যান্ডস ডাউন, উইন্ডোজে বিনামূল্যের সবচেয়ে পেশাদার ভিডিও এডিটিং প্রোগ্রাম।

এটা হাস্যকর যে তারা আপনাকে কিছুতেই অ্যাক্সেস দিচ্ছে। এটি আক্ষরিক অর্থে পেশাদার গ্রেডের ভিডিও এডিটিং সফ্টওয়্যার, যা তারা হলিউড চলচ্চিত্র এবং স্টাফ তৈরি করতে ব্যবহার করে।

সুতরাং বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণের পরিপ্রেক্ষিতে এবং আপনি সেখানে যা পাচ্ছেন, এটি সত্যিই প্রো গ্রেড স্টাফ, যার অর্থ এই যে এখানে আরও অনেক কিছু শেখার বক্ররেখা হতে চলেছে।

এটি আগের দুটি বিকল্পের মতো স্বজ্ঞাত কোথাও হতে যাচ্ছে না। তাই আপনি যদি একজন নিখুঁত শিক্ষানবিস হন, তবে এটি সম্ভবত আপনার জন্য সেরা জিনিস হতে যাচ্ছে না, শুরু করা, তবে এটি এমন কিছু যা আপনি কিছু সময় বিনিয়োগ করতে পারেন এবং শিখতে পারেন এবং অবশ্যই দ্রুত গতিতে উঠতে পারেন।

এখন, DaVinci সমাধান স্টুডিওর একটি প্রদত্ত সংস্করণ রয়েছে, এটিও উপলব্ধ, তবে আমরা এখানে যা বলছি তা নয়।

আপনি এই বৈশিষ্ট্যগুলির অনেকগুলি পান, প্রকৃতপক্ষে মূল কার্যকারিতা যা আপনি বিনামূল্যে সংস্করণে বিনামূল্যে অ্যাক্সেস পান।

এবং সেখানকার বেশিরভাগ লোকের জন্য, আপনি যদি একজন পরম পেশাদার না হন, আপনার সম্ভবত স্টুডিও সংস্করণে আপগ্রেড করার প্রয়োজন হবে না, তবে এটি সত্যিই জানা গুরুত্বপূর্ণ যে আপনার যদি একটি পুরানো বা কম স্পেক কম্পিউটার থাকে তবে এটি সত্যিই আপনার জন্য খুব ভাল চালানো যাচ্ছে না.

এটা সত্যিই একটি সঠিক ভিডিও কার্ড প্রয়োজন. এটির সাথে আপনাকে সেরা ফলাফল দেওয়ার জন্য এটির সত্যিই একটি মোটামুটি সাম্প্রতিক শক্তিশালী কম্পিউটার প্রয়োজন।

উপসংহার- 2022 সালে সেরা বিনামূল্যের ভিডিও সম্পাদক
সুতরাং সামগ্রিকভাবে, এই বিভাগটি পূর্ণাঙ্গ করে, আপনি যদি একজন একেবারে শিক্ষানবিস হন, ওপেনশট সম্ভবত আপনার জন্য সেরা বিকল্প হতে চলেছে। এটি একটি দুর্দান্ত অলরাউন্ডার।

আপনি যদি এর উপরে আরও কিছু বৈশিষ্ট্য খুঁজছেন, তবে এখনও এমন কিছু যা ব্যবহার করা মোটামুটি সহজ, তাহলে Kdenlive আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

যেখানে আপনি যদি সত্যিই একটি পেশাদার গ্রেড, শিল্প-মানের ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার খুঁজছেন, আপনি DaVinci সমাধানের আগে যেতে পারবেন না, তবে অবশ্যই একটি শেখার বক্ররেখা রয়েছে।

তাই এই বিভাগ থেকে, যদি আমাকে একজন সামগ্রিক বিজয়ী বাছাই করতে হয়, আপনি সত্যিই DaVinci Resolve অতিক্রম করতে পারবেন না। DaVinci স্পষ্ট বিজয়ী.

তারা আপনাকে বিনামূল্যে, আক্ষরিক অর্থে পেশাদার গ্রেড সরঞ্জামগুলিতে কী অ্যাক্সেস দিচ্ছে তা হাস্যকর।

Written by RH Author

Hi this Rasel Founder of RaselHowlader By Blogging, digital entrepreneur, and passionate about creativity.

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings