in

অনলাইনে আয় করার 2টি দ্রুততম উপায় বাংলায়—আপডেট!

earn money online in Bangla
earn money online in Bangla

কেন রিফ্রেমিং ‘আমি কীভাবে অনলাইনে দ্রুত অর্থ উপার্জন করব?’ অনলাইনে ইনকাম জেনারেট করার অর্থ কী এবং কীভাবে দ্রুত করতে হয় তা আপনাকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করতে পারে। fastest ways to earn money online in Bangla
আজ, আমি অনলাইনে আয় করার দুটি দ্রুততম উপায় শেয়ার করছি। এই পোস্টে, আপনি শিখবেন:

ধৈর্য এবং কঠোর পরিশ্রমের বিষয়ে গ্যারি ভায়নারচুকের নিরন্তর পাঠ।
কিভাবে আপনার দক্ষতা আপনার অনলাইন ব্যবসা সাফল্যের ভিত্তি।
ফ্রিল্যান্সিং দিয়ে শুরু করার অনেক সুবিধা।
কিভাবে আপনার ব্যবসায় অ্যাফিলিয়েট মার্কেটিং গ্রহণ করবেন।
কেন দ্রুত মূল্য আছে, কিন্তু কিভাবে খুব দ্রুত আপনি ব্যর্থতার জন্য সেট আপ করতে পারেন ।

‘অনলাইনে আয় করার দ্রুততম উপায় কী?’

আমি আমার উত্তরে যাওয়ার আগে, আমি আপনাকে বলি কেন এই প্রশ্নটি জটিল এবং একটু সমস্যাযুক্ত। এর জন্য দুটি নির্দিষ্ট কারণ রয়েছে:

প্রথমত, দ্রুত হওয়ার উপর জোর দেওয়া। আমি বেশ কিছু নতুন ব্যবসার মালিককে দেখেছি যারা গুণমান এবং মূল্যের চেয়ে গতি বাড়িয়েছে, তারা যখন শুরু করেছিল তখন তারা যেখানে ছিল তার চেয়ে অনেক বেশি পিছিয়ে গেছে। দ্রুত ভাল হতে পারে, কিন্তু যদি এটি আপনার ফোকাস হয়, তাহলে আপনি রাস্তার নিচে হোঁচট খাওয়ার জন্য নিজেকে সেট আপ করতে পারেন।
দ্বিতীয়ত, এটি অনলাইনে অর্থোপার্জনের জন্য যে কাজটি সত্যিই লাগে তা এড়াতে চেষ্টা করা বোঝায়। একটি সফল ব্যবসা তৈরি করতে অনেক প্রচেষ্টা এবং কৌশল লাগে। গবেষণা থেকে মৃত্যুদন্ড এবং এর মধ্যে সবকিছু—এতে রক্ত, ঘাম এবং অশ্রু লাগে। প্রশ্ন একটা ম্যাজিক বোতামের খোঁজে, কিন্তু ম্যাজিক বাটন নেই।
গ্যারি ভায়নারচুক এটিকে সেরা রাখে। সফল হওয়ার জন্য, আপনার প্রয়োজন ‘মাইক্রো হাস্টল এবং ম্যাক্রো ধৈর্য।’

 

মাইক্রো হাস্টল আপনার সমস্ত কাজ এবং প্রচেষ্টাকে সামনের কাজগুলিতে ফোকাস করছে (এখন থেকে দশটি টাস্ক নয়), যখন ম্যাক্রো ধৈর্য হল আপনাকে ফলাফল দেওয়ার জন্য সময় দেওয়া, কারণ সেগুলি প্রায়শই এখনই ঘটবে না।

প্রশ্ন ‘অনলাইনে আয় করার দ্রুততম উপায় কী?’ গ্যারির পরামর্শের বিপরীত।

আমি বছরের পর বছর ধরে চিন্তা করেছি কিভাবে এই প্রশ্নের উত্তর দেওয়া যায়। আমাকে এই প্রশ্নটি আগেও ব্যক্তিগতভাবে জিজ্ঞাসা করা হয়েছে, এমনকি শতাধিক লোকের সামনে মঞ্চে একটি লাইভ প্রশ্নোত্তর চলাকালীন, এবং আমার উত্তর সাধারণত আমি উপরে যে দুটি পয়েন্ট করেছি তা প্রতিফলিত করে।

যারা এই প্রশ্নটি করেছেন তাদের সাথে আমি আমার চিন্তাভাবনা শেয়ার করার পরে, তাদের শারীরিক ভাষা সাধারণত খুব স্পষ্টভাবে হতাশাকে প্রতিফলিত করে। তারা সর্বোপরি একটি সমাধানের আশা করছিল, এবং এটি এত সহজ নয়।

যেহেতু আমি বছরের পর বছর ধরে এই প্রশ্নের উত্তর কীভাবে দিতে পারি সে সম্পর্কে আরও গভীরভাবে চিন্তা করেছি, আমি বুঝতে পেরেছি যে সমস্যাটি উত্তর নয়, বরং প্রশ্ন নিজেই। যারা এটি জিজ্ঞাসা করেছেন তাদের জন্য, আমি মনে করি না এটি সর্বদা ‘দ্রুত অর্থ’ এর জায়গা থেকে আসছে। যদি আমরা প্রশ্নটি পুনর্বিন্যাস করি, আমি মনে করি ক্ষমতায়ন করার এবং প্রকৃতপক্ষে যারা এটি জিজ্ঞাসা করেছেন তাদের সাহায্য করার জায়গা রয়েছে – তাদের একটি মৌলিক বোঝার জন্য এটি আসলে অনলাইনে আয় তৈরি করার অর্থ কী।

আমি কীভাবে প্রশ্নটি পুনর্বিন্যাস করব তা এখানে:

‘আমার কাছে এখন উপলব্ধ সম্পদের সাথে, অর্থের বিনিময়ে আমি অন্যদের কী দিতে পারি?’

 

এখন এটি এমন একটি প্রশ্ন যা আমরা উত্তর দিতে শুরু করতে পারি। এবং, আপনি সম্ভবত বলতে পারেন, উত্তরগুলি প্রতিটি ব্যক্তির কাছে তাদের উপলব্ধ সংস্থানগুলির উপর ভিত্তি করে পৃথক ভিত্তিতে আসবে এবং কার কাছে তারা সেই সংস্থানগুলি ভাগ করতে এবং অফার করতে সক্ষম হতে পারে৷

উত্তর আমার কাছ থেকে আসে না, এটি ব্যক্তি থেকে আসে।

আপনি যদি দশ বছর বয়সী হন, আপনার কাছে হয়তো বেশি কিছু নাও থাকতে পারে, কিন্তু সম্ভবত আপনার গ্যারেজে লনমাওয়ারের অ্যাক্সেস থাকতে পারে, তাই আপনি (আপনার পিতামাতাকে জিজ্ঞাসা করার পরে) অর্থের বিনিময়ে আপনার প্রতিবেশীদের জন্য লন কাটার প্রস্তাব দেন।

আপনি যদি এমন একজন লেখক হন যিনি আপনার নিজের ব্র্যান্ড তৈরি করার এবং আপনার নিজের বই বিক্রি করার চেষ্টা করছেন, আপনার প্রতিভা অন্যদের কাছে অফার করছেন যাদের এটি সবচেয়ে ভাল উপায় হবে। এটি এমন একটি সংস্থান যা আপনার কাছে এখন উপলব্ধ রয়েছে এবং এটি এমন কিছু যা অন্যরা (অর্থাৎ লেখক নয়) তাদের ওয়েবসাইট বা ব্লগের জন্য লেখার প্রয়োজন হলে অর্থ প্রদান করতে ইচ্ছুক হতে পারে।

যাইহোক, আজকের পোস্টটি ‘দ্রুত’ এর উপর, কিন্তু আপনার যদি আরও সময় থাকে এবং কীভাবে অনলাইনে অর্থোপার্জন করতে হয় তা আরও গভীরভাবে দেখতে চান, তাহলে অনলাইনে আয়ের একাধিক স্ট্রীম তৈরি করতে আমার সাম্প্রতিক ভিডিওটি দেখুন:

ঠিক আছে, আজকে আমাদের বিষয়ে ফিরে আসি: আপনি যদি অনলাইনে দ্রুত অর্থ উপার্জন করতে হয় তা খুঁজে বের করার জন্য সংগ্রাম করছেন—এমনভাবে যা আপনার শক্তির উপর ফোকাস করে—এভাবেই আপনি এটি করবেন। আপনার কাছে উপলব্ধ সংস্থানগুলি সম্পর্কে চিন্তা করুন, আপনার কাছে যে দক্ষতা এবং প্রতিভা রয়েছে, যে সুপারপাওয়ারগুলিকে আপনি এই বিগত বছরগুলিতে এত গুরুতরভাবে আন্ডাররেট করেছেন এবং আপনার অফার করা সংস্থান এবং দক্ষতাগুলি খুঁজছেন এমন লোকদের খুঁজে বের করার জন্য সেখানে যাত্রা করুন৷ তারা বাইরে আছে.

মনে রাখবেন, আপনার দক্ষতা একটি সম্পদ; তারা আপনার ‘অন্যায় সুবিধা’। এগুলি আপনার অনন্য ব্যক্তিগত ব্র্যান্ডের জন্য অপরিহার্য, এবং আপনার যদি সঠিক কৌশল, কৌশল এবং মানসিকতা থাকে তবে আপনি সেই দক্ষতাগুলি ব্যবহার করে অনলাইনে অর্থ উপার্জন শুরু করতে পারেন৷ এটি বর্ণনা করার আরেকটি উপায় হ’ল আপনার ‘অন্যায় সুবিধা’, একটি শব্দ যা আমি প্রথম SPI পডকাস্ট সেশন #37-এ লেন এহম্যান দ্বারা প্রবর্তিত হয়েছিল৷

Lain একটি অন্যায্য সুবিধাকে একটি দক্ষতা বা সম্পদ হিসাবে বর্ণনা করেছেন যা আপনার কাছে আছে যা অন্য কারও নেই, বা খুব কম অন্যরা আপনার নির্দিষ্ট কুলুঙ্গিতে থাকতে পারে। কিছু ভিন্ন ধরনের অন্যায্য সুবিধা রয়েছে, যার মধ্যে রয়েছে:

1. আপনার রোলোডেক্স: আপনার পরিচিত লোকেরা

আপনি জানেন এবং আপনার শিল্পের সঠিক লোকেদের অ্যাক্সেস আছে, এমন লোকেদের যাদের অন্যদের অ্যাক্সেস নেই। আপনি একজন সংযোগকারী, এবং আপনি সময়ের সাথে আপনার তৈরি করা সংযোগগুলি ব্যবহার করে একটি নির্দিষ্ট দর্শকদের কাছে মূল্য প্রদান করতে পারেন।

আপনি কে জানেন যে আপনার শিল্পের অন্যরা জানেন না?

 

2. আপনার অভিজ্ঞতা: আপনি যা করেছেন

আমি একবার হাঙ্গর ট্যাঙ্কের একটি পর্ব দেখেছিলাম যেখানে মেজর রবার্ট ডায়ারের সাথে আমার পরিচয় হয়েছিল। মেজর ডায়ার দ্য রাক প্যাক এনার্জি ড্রিংক নামে একটি নতুন এনার্জি ড্রিংক তৈরি করছিলেন। এটি এমন নয় যে বিশ্বের অন্য একটি এনার্জি ড্রিংক দরকার, তবে তিনি কেভিন ও’লিরি এবং রবার্ট হারজেভিক উভয়কেই বোঝাতে সক্ষম হয়েছিলেন, শোতে থাকা দুই বিনিয়োগকারী, তাকে কোম্পানির 20 শতাংশের বিনিময়ে $150k দিতে।

মেজর ডায়ার সেনাবাহিনীতে তার অভিজ্ঞতা ব্যবহার করে একটি এনার্জি ড্রিংক তৈরি করেছিলেন যা একজন যুদ্ধকারী সৈনিকের জন্য উপযুক্ত। তিনি আসলে আফগানিস্তানে ছিলেন যখন তিনি এই বানানটি নিয়ে এসেছিলেন।

তার অভিজ্ঞতা তার সুবিধা হয়ে ওঠে কারণ তিনি চরম পরিস্থিতিতে ছিলেন যা তাকে এই ধরণের ক্যালিবার পানীয় তৈরি এবং পরীক্ষা করতে দেয়, যা এই ধরণের শক্তি এবং ফোকাস প্রদান করে যা একজন যুদ্ধকারী সৈনিকের প্রয়োজন। আমি সন্দেহ করি রেড বুল বা মনস্টারের ছেলেরা তাদের পানীয়ের ক্ষমতা পরীক্ষা করার সময় নিজেকে আগুনের লাইনে রাখে।

যখন আমি SmartPassiveIncome.com শুরু করি, তখন আমার ইতিমধ্যেই গ্রীন এক্সাম একাডেমিতে একটি সফল, স্বয়ংক্রিয় অনলাইন ব্যবসার অভিজ্ঞতা ছিল। অনেক লোক সেই সময়ে অনলাইন ব্যবসায়িক পরামর্শ প্রদান করছিল, কিন্তু বেশিরভাগই অন্য লোকের ব্যবসাগুলিকে উদাহরণ হিসাবে ব্যবহার করছিল, বা এটির ব্যাক আপ করার জন্য কোন বাস্তব কেস স্টাডি ছাড়াই কেবল কথা বলেছিল। এখানে, আমি প্রমাণ হিসাবে আমার নিজের অভিজ্ঞতা ব্যবহার করতে সক্ষম হয়েছি এবং এটি আমাকে শুরু থেকেই আরও বিশ্বাসযোগ্য হতে সাহায্য করেছে।

আপনার জীবনের কোন অভিজ্ঞতাগুলি আপনাকে নিজেকে বা আপনার ব্যবসাকে অন্যদের চেয়ে বেশি প্রমাণ করার ক্ষমতা দিয়েছে?

 

3. আপনার গল্প: এবং কিভাবে এটা বলতে

গল্পগুলি অবিশ্বাস্য বিপণন সরঞ্জাম। তারা লাঠি। যারা গল্প শোনে বা পড়ে তারা নিজেদেরকে বর্ণনা করা পরিস্থিতিতে নিয়ে যায় এবং গল্পকার তাদের শ্রোতাদের সাথে আরও গভীর সংযোগ করতে সক্ষম হন।

আমাদের সবারই বলার মত একটা গল্প আছে. আপনার যদি একটি ভাল থাকে তবে এটি বলুন এবং এটি আপনার সুবিধার জন্য ব্যবহার করুন।

আমি জানি আমি একটি মহান গল্প আছে. আমি এটি এখানে ব্লগে শেয়ার করেছি এবং আমি আমার প্রথম বই, লেট গো-এর গল্পের গভীরে গিয়েছিলাম।

এটি মজার কারণ যখন আমি পডকাস্ট এবং রেডিও শোগুলির জন্য সাক্ষাত্কার নেওয়া হয়, তখন অনেক সময় সাক্ষাত্কারকারী ক্ষমা চান এবং বলবেন, ‘আমি দুঃখিত। . . আমি জানি আপনি সম্ভবত আপনার গল্পটি আগে শত শত বার বলেছেন, তবে আমি চাই আপনি যদি কিছু মনে না করেন তবে আপনি এটি আবার বলুন।’

আমি সর্বদা ‘অবশ্যই!’ দিয়ে প্রতিক্রিয়া জানাই।

আমি আমার গল্প বলতে ভালোবাসি, শুধু এই জন্য নয় যে এটি আমাকে মনে করিয়ে দেয় যে আমি কোথা থেকে এসেছি যা আমাকে সর্বদা একটি প্রেরণামূলক উত্সাহ দেয়, কিন্তু কারণ আমি জানি এটি দর্শকদের সাথে সংযোগ করার একটি দুর্দান্ত উপায়। শুরু থেকেই শেয়ার করার সুযোগ পাওয়াটা দারুণ।

অবশ্যই, আপনার গল্পগুলি সর্বদা সত্য হওয়া উচিত, তবে আপনার যদি একটি ভাল থাকে তবে লোকেদের এটি শোনার একটি উপায় রয়েছে তা নিশ্চিত করুন।

আপনার গল্প কি এবং কিভাবে এটি আপনার ব্যবসা সাহায্য করতে পারে?

earn money online in Bangla

4. আপনার তাড়াহুড়ো: আপনি কতটা এবং কোথায় রাখবেন

গ্যারি ভাইনারচুক সম্ভবত আমার সাথে একমত হবেন যখন আমি বলি যে কখনও কখনও আপনাকে যা করতে হবে তা হল তাড়াহুড়ো। আমি চাই, সত্যিই তাড়াহুড়া মানে. অল-আউট শুধু উন্মাদ পরিমাণ কাজ তাড়াহুড়ো ধরনের.

প্রত্যেকেরই তাড়াহুড়ো করার সময় বা ক্ষমতা নেই, এবং অবশ্যই যে কাজটি করা হয়েছে তা সঠিক ধরণের কাজ হতে হবে – সঠিক ধরণের তাড়াহুড়ো।

জন লি ডুমাস, উদ্যোক্তা অন ফায়ারের হোস্ট, এমন একজনের একটি নিখুঁত উদাহরণ যিনি তার সুবিধার জন্য তাড়াহুড়ো করার ক্ষমতা ব্যবহার করছেন।

জনের একটি দৈনিক (হ্যাঁ, দৈনিক) পডকাস্ট রয়েছে যেখানে তিনি একজন সফল উদ্যোক্তার সাথে একটি সাক্ষাত্কার দেখান। এখন, জন প্রতি মাসে হাজার হাজার ডাউনলোড উপভোগ করেন, তিনি একটি বই লিখেছেন, পণ্য রয়েছে এবং স্পনসরশিপ এবং অংশীদারিত্বের জন্য প্রচুর সুযোগ উন্মুক্ত করেছেন যা অন্যথায় আসত না। তিনি প্রথম ব্যক্তি নন যিনি রক স্টার উদ্যোক্তাদের সাক্ষাত্কারের জন্য উত্সর্গীকৃত একটি শো করেছেন – এমনকি কাছাকাছিও নয় – তবে এই ধরণের ফলাফলগুলি দেখতে তিনি অবশ্যই দ্রুততম৷

তিনি শুধু কঠোর পরিশ্রম করছেন না, তিনি স্মার্ট কাজ করছেন। তাড়াহুড়ো মানে শুধু বিশুদ্ধ শারীরিক এবং মানসিক কাজ নয়, এর অর্থ আরও বেশি আউটপুট তৈরি করার জন্য সঠিক সিস্টেম স্থাপনের জন্য সময় ব্যয় করা।

কি এমন কিছু সফল যা অন্য ব্যবসাগুলি করছে যা আপনার তাড়াহুড়োকে আলাদা করতে ব্যবহার করতে পারে? earn money online in Bangla

5. আপনার ব্যক্তিত্ব এবং অন্যদের সাথে সংযোগ করার আপনার ক্ষমতা

এই বিশ্বের 7 বিলিয়ন মানুষের মধ্যে, আপনি অনন্য আপনি. নির্দিষ্ট বাজার এবং কুলুঙ্গির মধ্যে, আপনি অবশ্যই অনন্যভাবে আপনি। আপনার যদি এমন ব্যক্তিত্ব থাকে যা লোকেরা সহজেই আপনার সাথে সংযুক্ত হতে পারে তা ভাগ করতে ভয় পাওয়া উচিত নয়।

2009 সালে এই ব্লগে ট্রাফিক পেতে সংগ্রাম করার সময়, আমি ইন্টারনেট বিজনেস মাস্টারি থেকে জেরেমি ফ্র্যান্ডসেনের সাথে চ্যাট করেছি। earn money online in Bangla

তিনি আমাকে বলেছিলেন যে আমার একটি চৌম্বক ব্যক্তিত্ব আছে এবং আমার এটি ভাগ করার অন্যান্য উপায় খুঁজে বের করা উচিত। তখনই আমি আমার ইউটিউব চ্যানেল শুরু করি, এবং তারপরে, আমার পডকাস্ট, যা মাত্র 33,000,000 ডাউনলোড পাস করেছে।

কিভাবে আপনি অন্যদের সাথে সংযোগ স্থাপন করবেন এবং আপনি হয়ে আপনার ব্যবসা বৃদ্ধি করবেন?

6. আপনার শোনার ক্ষমতা, তৈরি করা, পরিমাপ করা এবং শেখার

সমস্ত কোম্পানি কিছু তৈরি করে, কিন্তু তাদের সবাই পরিমাপ করে না, শেখে এবং তারপর মানিয়ে নেয় বা পরিবর্তন করে না।

এরিক রাইসের দ্য লিন স্টার্টআপে, আজকের উদ্যোক্তা এবং স্টার্টআপ কোম্পানিগুলি কীভাবে তাদের তৈরি এবং উদ্ভাবনের দিকে এগিয়ে যাচ্ছে সে সম্পর্কে একটি চমত্কার বই, এরিক একটি কোম্পানিকে সঠিক পথে পরিচালনা করতে সক্ষম হওয়ার জন্য বৈধ শিক্ষা এবং বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষা ব্যবহার করা কতটা গুরুত্বপূর্ণ সে সম্পর্কে কথা বলেছেন অভিমুখ. অন্য কথায়, সিদ্ধান্ত নেওয়ার জন্য এবং ব্যবসাকে এক বা অন্য উপায়ে পিভট করার জন্য একটি ন্যূনতম কার্যকর পণ্য থেকে গ্রাহকের প্রতিক্রিয়া এবং পরিমাণযুক্ত ডেটা বিশ্লেষণ (বাস্তব, অ-ভ্যানিটি মেট্রিক্সের) ব্যবহার করা। [সম্পূর্ণ প্রকাশ: একজন অধিভুক্ত হিসাবে, আপনি এই লিঙ্কের মাধ্যমে ক্রয় করলে আমি ক্ষতিপূরণ পাব।]

আপনি প্রবেশ করার আগে বিদ্যমান বাজারে কী গর্ত রয়েছে তা দেখার ক্ষমতা থাকলে, একটি টার্গেট মার্কেটের কথা শোনার ক্ষমতা (অথবা সামগ্রিক গ্রাহকের অভিজ্ঞতা সম্পর্কে অত্যন্ত সচেতন একজন গ্রাহক হয়ে উঠুন) এবং জয় ও ব্যর্থতা থেকে শিখুন। ইতিমধ্যে বিদ্যমান কোম্পানিগুলির মধ্যে, আপনি আপনার প্রতিযোগিতার উপর একটি প্রান্ত থাকবে.

যেমনটি আমি আগেই বলেছি, গেমের দেরিতে আসা একটি সুবিধা হতে পারে যদি আপনি শুনতে, শিখেন এবং যা অনুপস্থিত বলে মনে হচ্ছে তার সমাধান প্রদান করেন। এমনকি একটি ন্যূনতম কার্যকর পণ্যের সাথে বাজারে আসা, আপনি আপনার পণ্য বা পরিষেবাটিকে কী হতে হবে তা আবার, আপনি যা করতে সক্ষম তার উপর ভিত্তি করে আপনার পণ্য বা পরিষেবাকে রূপ দেওয়ার জন্য গ্রাহকের অভিজ্ঞতার গভীরে যেতে সক্ষম হওয়ার সুবিধা পাবেন। পরিমাপ করুন এবং শিখুন।

লীন স্টার্টআপ পদ্ধতি এবং বিল্ড-মেজার-লার্ন ফিডব্যাক লুপ সম্পর্কে আরও অনেক কিছু বলার আছে।

7. আপনার বিশেষীকরণ: আপনি কাকে পরিবেশন করেন এবং তা করার আপনার ক্ষমতা

এটি শুধুমাত্র যে দক্ষতা এবং অভিজ্ঞতাগুলি আপনাকে অফার করতে হবে তা নয় যা আপনাকে একটি প্রতিযোগিতামূলক প্রান্ত দিতে পারে, এটি এমনও হতে পারে যে আপনি একটি বাজারের আরও বিশেষায়িত অংশকে পরিবেশন করতে চান। earn money online in Bangla

সাধারণত, আপনি যত বেশি বিশেষায়িত হন, কম প্রতিযোগিতার মোকাবিলা করতে হয়। তা ছাড়াও, আপনি যত বেশি বিশেষায়িত হবেন, একটি নির্দিষ্ট গোষ্ঠীর জন্য আপনি আপনার দক্ষতাকে তত বেশি উন্নত করতে পারবেন। আপনার সুবিধা হল আপনার জ্ঞান এবং বৃহত্তর বাজারের সেই নির্দিষ্ট অংশকে পরিবেশন করার ক্ষমতা।

উদাহরণস্বরূপ, জুতা নিন।

সবাই (ভাল, প্রায় সবাই) জুতা কিনে। আপনি যদি জুতার বাজারে প্রবেশ করতে চান তবে আপনি মনে করতে পারেন যে আপনার প্রতিযোগীরা Zappos, Eastbay, Skechers এবং অন্যান্য বড় অনলাইন খুচরা বিক্রেতা। তারপর নাইকি, রিবকও আছে। তাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করা কার্যত অসম্ভব, বিশেষ করে যখন আপনি বুটস্ট্র্যাপড হন। তাহলে আমরা কি করতে পারি?

স্পেশালাইজ

সব ধরনের জুতা বিক্রি করার জন্য বাজারে নামার পরিবর্তে, বাজারের এমন একটি অংশকে কীভাবে পরিবেশন করা যায় যা একটি নির্দিষ্ট ধরনের জুতা খুঁজছে: দৌড়ের জুতা, হাঁটার জুতা, বাচ্চাদের জুতা ইত্যাদি।

এমনকি বিশেষীকরণের এই স্তরেও, যদিও, এটি এখনও খুব একটা সুবিধা নয় কারণ কোম্পানিগুলি ইতিমধ্যে এই ধরনের জুতাগুলিতে বিশেষজ্ঞ: যথাক্রমে ফুট লকার, দ্য ওয়াকিং কোম্পানি এবং স্ট্রাইড রাইট। এখন কি?

আবার বিশেষীকরণ. earn money online in Bangla

চলমান জুতা মধ্যে, কিভাবে সকার ক্লিট সম্পর্কে? সকার ক্লিটসের মধ্যে, মহিলাদের ফুটবল ক্লিটস সম্পর্কে কেমন হয়?

যখন আপনার টার্গেট মার্কেট হল এমন মহিলারা যারা সকার ক্লিট খুঁজছেন, তখন মার্কেট রিসার্চ করা এবং বিল্ড-মেজার-লার্ন ফিডব্যাক লুপে প্রবেশ করা অনেক সহজ। বাজারের একটি বৃহত্তর অংশকে টার্গেট করা অন্যদের তুলনায় আপনার একটি সুবিধা রয়েছে।

ট্রাঙ্ক ক্লাব কর্মক্ষেত্রে এই ধরণের বিশেষীকরণের একটি দুর্দান্ত উদাহরণ।

অন্যান্য ব্যবসার মতো, তারা কাপড় বিক্রি করে। এটি নিজেই খুব বিশেষ কিছু নয়।

তবে, তাদের টার্গেট মার্কেট এবং তারা কাকে পরিবেশন করে তা বিশেষ, এবং এটি সবাই নয়। তাদের টার্গেট মার্কেট হল বিশেষ করে এমন পুরুষ যারা ভাল পোশাক পরতে চায় যারা হয় কেনাকাটা করতে যেতে পছন্দ করে না, বা তাদের কাছে তা করার সময় নেই।

এটি এই মত কাজ করে: earn money online in Bangla

আপনি ফোনে একজন ব্যক্তিগত স্টাইলিস্টের সাথে কথা বলেন, তারা আপনাকে আরও ভালভাবে জানতে এবং আপনার শৈলীটি বের করার জন্য আপনাকে বেশ কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করে এবং তারপরে তারা আপনাকে আপনার উপর ভিত্তি করে বেশ কয়েকটি পোশাক সহ একটি ট্রাঙ্ক পাঠায় কথোপকথন

আপনি জিনিস চেষ্টা করুন, আপনি যা পছন্দ করেন এবং যা পছন্দ করেন না তা একই ট্রাঙ্কে ফেরত পাঠান। শিপিংয়ের জন্য ইতিমধ্যে অর্থ প্রদান করা হয়েছে।

বুম নতুন জামাকাপড় এবং আমাকে আমার বাড়ি ছেড়ে যেতে হবে না। কোনও সদস্যতার ফি নেই, আপনি যখনই চান তখনই আপনি একটি ট্রাঙ্ক পাবেন এবং তারা আপনাকে সেই টুকরোগুলির জন্য চার্জ করে যা ফিরে আসে না।

আমি এখন পর্যন্ত দুটি ট্রাঙ্ক পেয়েছি এবং আরেকটি পথে রয়েছে। আমার কাছে যা পাঠানো হয়েছিল তার প্রায় 35-40% আমি রেখেছি।

আমি একজন বন্ধুর কাছ থেকে এই পরিষেবা সম্পর্কে শুনেছি এবং আমি অবশ্যই অন্যদের কাছে এই পরিষেবাটি দিয়েছি। সবাই নয়, কিন্তু একই বয়সের অন্যান্য পুরুষ যারা এমন পরিস্থিতিতে আছে যেখানে তাদের সাজতে হতে পারে এবং তারা নিজেরাই কেনাকাটা করতে যেতে খুব ব্যস্ত হতে পারে।

আপনি দেখতে পাচ্ছেন, যখন আপনি একটি বাজারের একটি নির্দিষ্ট অংশে বিশেষজ্ঞ এবং মূল্য প্রদান করতে পারেন, তখন সেই বাজারের মধ্যে থাকা লোকেরা আপনার সম্পর্কে একে অপরের সাথে কথা বলতে থাকে।

আপনি কিভাবে বিশেষজ্ঞ এবং কথোপকথনের বিষয় হয়ে উঠতে পারেন যখন সেই লোকেরা একত্রিত হয়?

এই সবই আমাকে অনলাইনে আয় করার প্রথম উপায়ে নিয়ে আসে এবং তা হল:

 

ফ্রিল্যান্স। earn money online in Bangla

আপনি যখন আপনার সমস্ত দক্ষতার কথা চিন্তা করেন, এবং আপনি বিশ্বকে কী অফার করতে চান, আপনার ‘অন্যায় সুবিধার’ সম্ভাবনা রয়েছে, সেখানে এমন কেউ আছে যে আপনাকে এর জন্য অর্থ প্রদান করবে। না, এটি মোটেও নিষ্ক্রিয় নয়, তবে এটি এমন কিছুর জন্য অর্থপ্রদান করার দ্রুততম এবং সহজ উপায় যা আসলে মানুষকে সাহায্য করতে পারে এবং তাদের একটি সমস্যা সমাধান করতে পারে।

ফ্রিল্যান্সিং রুটে যাওয়ার আরও দুটি প্রধান সুবিধা রয়েছে:

এটি একটি শিল্পে নিজেকে নিমজ্জিত করার একটি দুর্দান্ত উপায় এবং জমির স্তর-বাজার-কে জানার জন্য, যাতে আপনি ভবিষ্যতে কোনও উপায়, আকার বা আকারে আপনার নিজস্ব কুলুঙ্গি তৈরি করতে পারেন। এছাড়াও আপনি যাদের সাথে সংযোগ স্থাপন করতে চান তাদের সাথে সংযোগ স্থাপন করতে সক্ষম হবেন এবং আরও সুযোগ তৈরি করতে সেই সম্পর্কগুলিকে গড়ে তুলতে পারবেন।
একটি ফ্রিল্যান্সিং পরিষেবা এমন একটি জিনিস যা সঠিক কৌশল এবং কর্মের সাথে আরও বেশি উত্পাদনশীল এবং প্যাসিভ কিছুতে পরিণত করতে পারে। ব্রায়ান ক্যাসেল, SPI পডকাস্ট সেশন #158-এর বৈশিষ্ট্যযুক্ত অতিথি, তিনি কীভাবে তার স্ট্রেস-প্ররোচনাকারী একের পর এক ডিজাইন পরিষেবা ব্যবসাকে এমন কিছুতে পরিণত করতে পেরেছিলেন যা আসলে আরও বেশি উত্পাদনশীল, প্যাসিভ এবং লাভজনক ছিল সে সম্পর্কে কথা বলেছেন। আপনার যদি একটি পরিষেবা-ভিত্তিক ব্যবসা থাকে এবং আপনি আটকে বোধ করেন তবে আমি আপনাকে সেই পর্বটি শোনার পরামর্শ দিচ্ছি।
আপনি কীভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন (এবং আপনার প্রথম ক্লায়েন্ট পান) আমার পোস্টটিও দেখতে পারেন, যা আপনাকে আপনার ফ্রিল্যান্স গিগ শুরু করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলির মধ্যে নিয়ে যায়, যার মধ্যে রয়েছে:

  • কেন ফ্রিল্যান্সিং এর বিশাল সুযোগ আছে।
  • অনেক ফ্রিল্যান্স দক্ষতা সেট আপনি একটি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার তৈরি করতে পারেন।
    আপনার প্রথম ফ্রিল্যান্স ক্লায়েন্ট অবতরণ গোপন.
  • ফ্রিল্যান্সার হিসাবে আরও অর্থ উপার্জনের পাঁচটি উপায়।
  • ফ্রিল্যান্সারদের জন্য ক্যারিয়ার এবং ব্যবসার বিকল্প।
    এবং একবার আপনি শুরু করলে, ফ্রিল্যান্সার হিসাবে আরও বেশি অর্থ উপার্জনের পাঁচটি উপায়ের উপর একটি দুর্দান্ত ভিডিও এখানে রয়েছে:

ঠিক আছে, তাই ফ্রিল্যান্সিং এর বাইরে, আপনি অনলাইনে অর্থোপার্জনের জন্য আর কি করতে পারেন? ঠিক আছে, আপনি আক্ষরিক অর্থেই আপনার পরিচিত সকলের সাথে যোগাযোগ করা শুরু করতে পারেন এবং আজই, এই মুহূর্তে, এই মুহূর্তে একটি পরিষেবা অফার করতে পারেন।

আপনি এটি করার সময় আমি শুধু কিছুক্ষণ অপেক্ষা করব 😀

আমি আপনার সাথে শেয়ার করতে চাই একটি আয় তৈরি করার আরও একটি পদ্ধতি আছে। এই পদ্ধতি হল:

  1. ফ্রিল্যান্সিং এর চেয়েও সহজ এবং দ্রুত।
  2. আমার অনলাইন ব্যবসা শুরু করার পর থেকে এমন কিছু যা আমাকে $3 মিলিয়নের বেশি উপার্জন করতে সাহায্য করেছে।
  3. এমন কিছু যা আপনি সম্ভবত ইতিমধ্যেই করছেন।
    আমি কি এই জাদুবিদ্যার কথা বলছি?এটা জাদু নয়। এটি কেবলমাত্র এমন পণ্যগুলির সুপারিশ করছে যা আপনি ইতিমধ্যেই ব্যবহার করছেন যারা আপনাকে বিশ্বাস করেন। অনলাইন ব্যবসার পরিভাষায়, আমরা এটিকে বলি:

অ্যাফিলিয়েট মার্কেটিং। earn money online in Bangla

অ্যাফিলিয়েট মার্কেটিং হল অন্যদের কাছে তাদের পণ্য(গুলি) সুপারিশ করে একটি কোম্পানির সাথে আপনার অংশীদারিত্বের মাধ্যমে একটি আয় তৈরি করার প্রক্রিয়া।

আপনি কতবার বন্ধু বা অনলাইন নেটওয়ার্কের সাথে আপনার পছন্দের একটি আশ্চর্যজনক টুল, পরিষেবা বা পণ্য শেয়ার করেছেন তা ভেবে দেখুন। আপনি যদি আপনার সুপারিশের মাধ্যমে বিক্রিতে সহায়তা করেন এমন কোনো পণ্যের বিক্রয়ের শতকরা শতাংশ আপনি যদি সম্ভাব্যভাবে উপার্জন করতে পারেন? ওয়েল, এটা সম্ভব, এবং এটা কিছু সময়ের জন্য কাছাকাছি হয়েছে.

অ্যাফিলিয়েট মার্কেটিং শব্দটি বছরের পর বছর ধরে একটি খারাপ রেপ নিয়েছে, প্রাথমিকভাবে কারণ লোকেরা এটি করা কতটা সহজ তা অপব্যবহার করছে। ইন্টারনেট বিপণনকারীরা এমন পণ্য খুঁজে পাচ্ছেন যা তারা ব্যবহারও করে না কারণ তারা একটি মিষ্টি কমিশন নিয়ে আসে এবং তারা না কেনা পর্যন্ত বা সদস্যতা ত্যাগ করা পর্যন্ত সবাইকে স্প্যাম করছে। এটি অ্যাফিলিয়েট মার্কেটিং এর অন্ধকার দিক হিসেবেও পরিচিত।

এই কারণেই আমি কখনও কখনও বলতেও দ্বিধাবোধ করি যে আমি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে অংশগ্রহণ করি। কিন্তু আমি, বা আপনার, এটির কাছে যাওয়া উচিত নয়। আমি এখানে পরিবর্তনের নেতৃত্ব দিতে এবং লোকেদের দেখানোর জন্য এসেছি যে সঠিক উপায়ে (এবং স্মার্ট উপায়ে) অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে অনেক সুযোগ রয়েছে। এটা আমার কাছে উন্মাদ যে আরও বেশি লোক সত্যিই এটির সাথে তাদের সম্পূর্ণ সম্ভাবনা উপলব্ধি করছে না।

এই পৃথিবীতে ইতিমধ্যেই বিদ্যমান এমন পণ্য রয়েছে যা আপনার শ্রোতাদের (এবং ভবিষ্যতের শ্রোতাদের) সমাধান প্রদান করে এবং যখন আপনি তাদের সাহায্য করার জন্য আপনার মনোযোগ সারিবদ্ধ করে, সেখানে ইতিমধ্যেই বিদ্যমান পণ্যগুলির সাথে, এটি সাফল্যের একটি রেসিপি এবং একটি জয় সবাই.

আপনি কিভাবে এফিলিয়েট মার্কেটিং আপনার জন্য কাজ করবেন? কিছু অ্যাফিলিয়েট মার্কেটিং নীতি আছে যা আমি মেনে চলি:

 

1. অ্যাফিলিয়েট মার্কেটিং প্রথম ইম্প্রেশন দিয়ে শুরু হয়

প্রথম ইম্প্রেশনগুলি বিশাল কারণ তারা আপনার ওয়েবসাইটের মাধ্যমে একজন দর্শকের সম্পূর্ণ অভিজ্ঞতার জন্য টোন সেট করে, যার মধ্যে যেকোন সম্ভাব্য লেনদেন যা এখন বা ভবিষ্যতে হতে পারে।

আপনি যখন কোনো সাইটে যান এবং এটি বিজ্ঞাপনের সাথে বিচ্ছুরিত হয় তখন আপনি প্রথম ছাপটি কী পান, উদাহরণস্বরূপ? প্রথমবার ভিজিটরের কাছে এমন একটি সাইট কী বলে?

‘হাই, আপনার সাথে দেখা করে ভাল লাগল – এখানে ক্লিক করুন যাতে আমি একটি টাকা উপার্জন করতে পারি?’

এটি এমন যে আপনি যদি প্রথমবারের মতো কারো সাথে দেখা করেন এবং তারা আপনাকে প্রথমে জিজ্ঞাসা করে যে আপনি তাদের কাছ থেকে কিছু কিনতে আগ্রহী কিনা। আমি বরং প্রথমে কাউকে জানতে চাই, তাদের বিশ্বাস করি এবং তারপর তাদের আমাকে বলতে বল যে তারা কী অফার করতে পারে। অথবা আরও ভাল, তারা যা করছে তাতে সত্যিকারের আগ্রহী হোন এবং তাদের নিজেকে এটি সম্পর্কে জিজ্ঞাসা করুন। এই ধরনের দর্শন যা আমি অন্য লোকেদের পণ্য প্রচার করার সময় ব্যবহার করি।

2. শুধুমাত্র আপনি যে পণ্যগুলি ব্যবহার করেছেন তার প্রচার করুন৷

আমি যেমন 3 প্রকারের অ্যাফিলিয়েট মার্কেটিং-এর উপর একটি পূর্ববর্তী পোস্টে উল্লেখ করেছি যে ব্যাখ্যা করা হয়েছে, আমার সমস্ত অনলাইন ব্যবসায় অ্যাফিলিয়েট লিঙ্কগুলির মাধ্যমে আমি যেভাবে অর্থ উপার্জন করেছি তা হল শুধুমাত্র আমি যে পণ্যগুলি ব্যবহার করেছি তা প্রচার করে এবং শুধুমাত্র আমি আমার বন্ধুদের কাছে যা সুপারিশ করব অনুরূপ ফলাফল অর্জন করতে চান। আমি অনুভব করি যে শ্রোতাদের সাথে যে কারও একই জিনিস করার দায়িত্ব রয়েছে।

অ্যাপল কম্পিউটারের প্রচার করে এমন কেউ যে শুধুমাত্র একটি পিসি ব্যবহার করে তার সম্পর্কে কিছু মন্দ আছে।

3. আপনি যে পণ্যটি প্রচার করছেন তা সর্বদা বর্ণনা করুন

যদি আপনার কাছে একটি অ্যাফিলিয়েট লিঙ্ক থাকে যা শুধুমাত্র একটি ব্যানার বিজ্ঞাপন, অথবা কোনো পোস্টের নীচে কোনো বাস্তব বিবরণ ছাড়াই একটি লিঙ্ক – এটি একটি অপচয়। আপনি যদি সক্রিয়ভাবে একটি পণ্যের প্রচার করেন (যেটি আপনি ব্যবহার করেছেন), আপনি অবশ্যই এটি সম্পর্কে কিছু জানেন। আপনার শ্রোতাদের সাথে আপনার জ্ঞান ভাগ করুন, এবং তারা আগ্রহী হবে এবং আরও জানতে ক্লিক করার সম্ভাবনা বেশি হবে।

4. কন্টেন্ট প্রথম, অ্যাফিলিয়েট লিঙ্ক দ্বিতীয়

যদিও আমি শুধু বলেছি যে আপনি যে পণ্যগুলিকে প্রচার করেন তা আপনাকে সর্বদা বর্ণনা করা উচিত, আপনি যে বিষয়বস্তু লেখেন তা আপনার অফার করা অ্যাফিলিয়েট লিঙ্কগুলিকে চালিত করা উচিত, অন্যভাবে নয়। শুধুমাত্র ভিতরে একটি অধিভুক্ত লিঙ্ক স্থাপনের জন্য পোস্ট লিখবেন না।

5. পণ্যের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন

এটি আপনার প্রচারের যাই হোক না কেন বর্ণনা করার সময়, আপনার অভিজ্ঞতা শেয়ার করুন! আপনি যদি এটির সাথে যেতে কিছু ডেটা বা গ্রাফ নিক্ষেপ করতে পারেন তবে আরও ভাল। যখন আমি eHow সম্পর্কে আরও সক্রিয়ভাবে লিখছিলাম, তখন আমি একটি ইবুক প্রচার করেছি যা আমি পড়েছিলাম যা প্রতি নিবন্ধে আমার আয় চারগুণ করতে সাহায্য করেছিল। আমি একটি গ্রাফ তৈরি করেছি যা দেখায় যে আমি বইটি পড়ার আগে কত উপার্জন করেছি বনাম পরে আমি কত উপার্জন করেছি। এই তারিখ পর্যন্ত, সেই ইবুকটি আমি এই ব্লগে করা সবচেয়ে সফল অ্যাফিলিয়েট প্রচারগুলির মধ্যে একটি।

 

6. শুধুমাত্র একই ধরনের পণ্যের এক বা দুটি প্রচার করুন

একই ধরণের দুটির বেশি পণ্যের প্রচার না করার অনেক কারণ রয়েছে:

আপনি যত বেশি পণ্য প্রচার করবেন, তাদের প্রত্যেকটি তত কম বিশ্বাসযোগ্য হবে। আজ যদি আমি কোম্পানি X সুপারিশ করি, এবং আগামীকাল আমি কোম্পানি Y এবং কোম্পানি Z সুপারিশ করি, তাদের প্রতিটি ‘স্টক’ অবিলম্বে নিচে চলে যায়।
আপনি যত বেশি পণ্য প্রচার করবেন, তাদের মধ্যে বেছে নেওয়ার সিদ্ধান্ত তত কঠিন হবে। আমি বেশ কয়েকটি ব্যক্তিগত আর্থিক ওয়েবসাইটে গিয়েছি যেগুলি 4 থেকে 5টি ভিন্ন ব্যাঙ্কের জন্য সাইন-আপ বোনাস অফার করে (কখনও কখনও একই পোস্টের মধ্যে!) এটা আমার মস্তিষ্ক ব্যাথা.
আপনি যদি একই পণ্যগুলিকে বারবার প্রচার করতে থাকেন, তাহলে আপনার দর্শকরা বুঝতে শুরু করবে যে আপনি যে নির্দিষ্টগুলি নিয়ে আসছেন তার মধ্যে অবশ্যই বিশেষ কিছু থাকতে হবে।

7. ঘোড়া ক্ষুধার্ত এবং স্ট্যালিয়ন খাওয়ানো earn money online in Bangla

এটি বলার একটি অভিনব (এবং কৃতজ্ঞতার সাথে আক্ষরিক নয়) উপায় যে আপনার শুধুমাত্র সেই পণ্যগুলিকে প্রচার করা উচিত যা আপনি জানেন যেগুলি আপনাকে সবচেয়ে বেশি অর্থ উপার্জন করে এবং যেগুলি করে না সেগুলি ভুলে যান৷ আপনি শুধুমাত্র ট্রায়াল এবং ত্রুটির পরে এটি জানতে পারবেন, তাই দেখুন কি কাজ করে, এবং বাকি পরিত্রাণ পেতে.

কিছু সময়ের জন্য, আমার এই ব্লগে বেশ কিছু ব্যানার বিজ্ঞাপন ছিল যেগুলো আমার জন্য কোনো ধরনের আয় তৈরি করেনি। অর্থ প্রদান করে না এমন ব্যানারগুলির সাথে মূল্যবান বিজ্ঞাপনের স্থান নষ্ট করার কোন মানে নেই।

পরীক্ষা, পরীক্ষা, পরীক্ষা।

 

8. একটি সম্পদ পৃষ্ঠা ব্যবহার করুন earn money online in Bangla

একটি সংস্থান পৃষ্ঠা হল এমন একটি পৃষ্ঠা যা আপনার কুলুঙ্গির সাথে সম্পর্কিত ওয়েবসাইট, পণ্য এবং পরিষেবাগুলির সহায়ক লিঙ্কগুলি নিয়ে গঠিত। এটি অ্যাফিলিয়েট লিঙ্কগুলির জন্য একটি নিখুঁত জায়গা, তাই যদি আপনি ইতিমধ্যে না থাকেন তবে এটির সুবিধা নিন।

এটি ‘আমি যে বইগুলি পড়ছি’ ক্ষেত্রটিকে আপনি প্রায়শই ব্লগে দেখেন (Amazon অ্যাফিলিয়েট লিঙ্কগুলির মধ্যে) সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যায়৷ এটি কেবল আপনার জন্যই দুর্দান্ত নয়, তবে এটি আপনার পাঠকদের জন্য অত্যন্ত সহায়ক যারা আপনার কুলুঙ্গির সাথে সম্পর্কিত অতিরিক্ত সংস্থানগুলি খুঁজছেন। এছাড়াও, তারা এমন পণ্য বা পরিষেবা জুড়ে আসতে পারে যা তারা মূলত আপনার সংস্থান পৃষ্ঠায় থাকাকালীন খুঁজছিল না।

সবাই জয়ী হয়।

আপনি এসপিআই-এর অ্যাফিলিয়েট মার্কেটিং-এর নির্দেশিকা-এর অধ্যায় 2-এ এই প্রতিটি নীতি সম্পর্কে আরও জানতে পারবেন। অধ্যায় 2, আমরা ঠিক কীভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে হয় তা কভার করি। আপনার ব্যবসার জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং সঠিক কিনা তা নির্ধারণ করতে এবং কীভাবে শুরু করবেন তা শিখতে গাইডটি দেখুন। earn money online in Bangla

তাই আপনি সেখানে যান! দুটি দ্রুত উপায়ে আপনি অনলাইনে আয় করতে পারেন। তাই আজ শুরু করতে যান!

Written by RH Author

Hi this Rasel Founder of RaselHowlader By Blogging, digital entrepreneur, and passionate about creativity.

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings