in ,

ইউটিউবে আরও সাবস্ক্রাইবার পেতে 10টি কিলার টিপস

Get more subscribers on YouTube bangla tips
Get more subscribers on YouTube bangla tips

2022 সালে আরও YouTube সাবস্ক্রাইবার চান? আপনার YouTube সাবস্ক্রাইবার বেস তৈরি করার জন্য আমাদের কাছে 10টি বিশেষজ্ঞ টিপস এবং কৌশল রয়েছে ৷ Get more subscribers on YouTube bangla tips

আপনি যখন আপনার YouTube চ্যানেল চালু করেন, মনে রাখবেন যে আপনি একেবারে কিছুই পাওয়ার অধিকারী নন, বিশেষ করে সাবস্ক্রাইবার ৷ প্রতিটি একক ভিউ এবং প্রতিটি একক গ্রাহক উপার্জন করতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে, এবং দিনরাত তাড়াহুড়ো করতে হবে৷ সেই নোটে, আসুন আমরা আপনাকে 10টি বিশেষজ্ঞ টিপস দিই যা আপনাকে কীভাবে আপনার অতি-নিযুক্ত গ্রাহক ফ্যানবেস তৈরি করতে হবে সে সম্পর্কে চিন্তা করা উচিত:

#1 আপনার দর্শকদের সাথে সম্পর্ক গড়ে তোলাকে অগ্রাধিকার দিন

আপনার শ্রোতাদের সাথে একটি সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে গ্রাহকরা অর্জিত হয় এবং এটি বিভিন্ন উপায়ে করা যেতে পারে। অবশ্যই, সবচেয়ে সুস্পষ্ট একটি ব্যক্তিগত স্তরে প্রদর্শিত হবে. আপনি একটি ক্যামেরার সামনে দাঁড়িয়ে আছেন, মানে শ্রোতারা সরাসরি আপনার সাথে সংযোগ করতে পারে, এবং ভ্লগাররা তাদের গল্পের আরও কিছু বলার সাথে সাথে অবশ্যই গ্রাহকরা তৈরি করবে ৷

তবে এটি শিক্ষাগত স্তরেও হতে পারে। আমি এমন অনেক ভিডিওর কথা জানি যেখানে আমি কিছু দেখেছি, এবং ভিডিওতে আমার সেই লাইট বাল্ব মুহূর্ত ছিল, এবং এটি আমাকে অবিলম্বে সদস্যতা ক্লিক করতে বাধ্য করে৷ এই ধরণের সাবস্ক্রিপশন শিক্ষামূলক এবং হাউ টু চ্যানেলগুলির সাথে অনেক বেশি ঘটে। এর সাথে সমস্যা হল যে ব্যবহারকারী সাধারণত আপনার দেওয়া একটি নির্দিষ্ট প্রশ্নের একটি নির্দিষ্ট উত্তর চায় এবং তারপরে, তারা আপনার সামগ্রীতে আর আগ্রহী নয়। কিন্তু এটাই ইউটিউবের প্রকৃতি – সাবস্ক্রাইবারদের আলাদা আলাদা মান থাকতে পারে।

আমি মনে করি শেষ পর্যন্ত, আপনি যদি আপনার শ্রোতাদের সাথে একটি সম্পর্ক স্থাপন করতে পারেন এবং বিশ্বাসের একটি নির্দিষ্ট স্তর তৈরি করতে পারেন, তারাই আপনার সবচেয়ে মূল্যবান গ্রাহক হতে চলেছেন যারা শুধুমাত্র তারা যে ভিডিওটি দেখেছেন তাতেই নয়, ভবিষ্যতের সামগ্রীতেও বিনিয়োগ করবে আপনার চ্যানেল। আমি মনে করি আপনি এই পোস্টে যে সমস্ত টিপস দেখতে পাবেন তা এই একের সাথে সম্পর্কিত।

 

#2 আপনার জন্য কাজ করছে এমন ভিডিও বিষয়বস্তুতে ডাবল ডাউন

এখন, একটি চেষ্টা করা এবং পরীক্ষিত, আরও গ্রাহক পাওয়ার জন্য শর্টকাট কাজ করার গ্যারান্টিযুক্ত, এবং এটি সাব-এর জন্য সাব। আমি অবশ্যই মজা করছি, কিন্তু আরও বেশি সাবস্ক্রাইবার দ্রুত পাওয়ার জন্য একটি হ্যাক আছে, এবং তা হল আপনার নিজের চ্যানেলের ডেটা বিশ্লেষণ করে দেখুন কোন ভিডিওগুলি ভিডিওগুলিকে সাবস্ক্রাইবারে রূপান্তরিত করে৷ এটি একটি VidIQ টুলের মাধ্যমে করা যেতে পারে। এটিকে চ্যানেল অডিট বলা হয়, এবং আপনি যখন এটি খুলবেন, তখন আপনার চ্যানেলের জন্য সবচেয়ে বেশি সাবস্ক্রাইবার পাওয়ার ভিডিওগুলির জন্য একটি বিভাগ রয়েছে৷ এই ভিডিওগুলি যদি দর্শকদের গ্রাহকে পরিণত করে তবে আপনার সেই থিমগুলিতে আরও সামগ্রী করা উচিত। চ্যানেল অডিট, যাইহোক, আমাদের বিশাল VidIQ অস্ত্রাগারের অংশ যা আপনাকে YouTube গবেষণা করতে, ভিডিও বিশ্লেষণ করতে, আপনার চ্যানেলের অডিট করতে সাহায্য করবে যেমনটি আপনি দেখেছেন, এবং আপনার চ্যানেলের বৃদ্ধিতে সাহায্য করার জন্য সর্বোত্তম পদক্ষেপ নিতে।

#3 আপনার আপলোড সময়সূচীর সাথে সামঞ্জস্য রাখুন – দর্শকদের সদস্যতা নেওয়ার জন্য একটি কারণ দিন

সামঞ্জস্যপূর্ণ হওয়া অনেকগুলি বিভিন্ন আকার এবং আকারে আসে তবে সবচেয়ে গুরুত্বপূর্ণগুলির মধ্যে একটি হল সময়সূচীর ধারাবাহিকতা। নিশ্চিত করুন যে আপনি পোস্ট করা চালিয়ে যাচ্ছেন যাতে লোকেরা আপনার বিষয়বস্তুতে ফিরে আসে, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, আপনার পছন্দের বিষয়ের সাথে সামঞ্জস্য বজায় রাখুন। ধরা যাক একজন দর্শককে গ্রাহকে রূপান্তর করতে তিনটি ভিডিও লাগে:

প্রথম ভিডিওটি সচেতনতা তৈরি করে যে আপনি কে এবং আপনি YouTube-এ কী সম্ভাব্যভাবে করেন৷
দ্বিতীয় ভিডিওটি সেই ধারাবাহিকতা তৈরি করে। এখন, তারা জানে আপনি কি করেন এবং তারা বিষয়বস্তু পছন্দ করেন।
তৃতীয় ভিডিও, আমরা টিপ ওয়ানে যা নিয়ে কথা বলেছি তার আরও গতি তৈরি করুন, বিশ্বাস করুন এবং সেখানেই সাবস্ক্রিপশন আসতে পারে।
আপনি যদি টপিক থেকে টপিক থেকে টপিক ঝাঁপিয়ে পড়েন, তাহলে আপনি কখনই আপনার কন্টেন্টের সচেতনতার পর্যায় অতিক্রম করতে পারবেন না। আমি জানি এই মুহুর্তে এটি পাল্টা উত্পাদনশীল শোনাতে পারে, তবে আপনাকে সত্যিই একটি নির্দিষ্ট বিষয়ে ফোকাস করতে হবে। যে জিনিসটি সম্পর্কে আপনি সবচেয়ে বেশি উত্সাহী এবং যেটি সম্পর্কে আপনি সেরা গল্প বলতে পারেন৷ Get more subscribers on YouTube bangla tips

#4 দর্শকদের সাথে অতিথি হিসাবে ব্যবহার করুন – আপনার চ্যানেলটি কী তা বোঝার জন্য তাদের জন্য এটি সহজ করুন

দর্শকদের আপনার অতিথি হিসাবে বিবেচনা করুন এবং তাদের আপনার বাড়িতে উষ্ণভাবে স্বাগত জানান। তাদের একটি গাইডেড ট্যুর দিন যাতে তারা জানতে পারে কোথায় সব কিছু আছে এবং সেই অতিথিরা শীঘ্রই বন্ধু হয়ে উঠবে। আমি যে রূপক দ্বারা কি মানে? আপনার চ্যানেল পৃষ্ঠা সাজান! এর মধ্যে একটি চ্যানেল ব্যানার তৈরি করা অন্তর্ভুক্ত থাকবে যা দৃশ্যত আপনার দর্শকদের বলে যে আপনি পাঁচ সেকেন্ডের মধ্যে কী করেন, এবং একটি চ্যানেল ট্রেলার ভিডিও আপলোড করা যা আপনি যে ধরনের বিষয়বস্তুকে সবচেয়ে ভালোভাবে উপস্থাপন করে।

এছাড়াও, সর্বদা এমন প্লেলিস্ট তৈরি করুন যা দর্শককে আপনার কভার করা বিষয় সম্পর্কে জানাতে সাহায্য করে এবং সাম্প্রতিক আপলোডগুলি দেখায় যাতে লোকেরা জানে যে আপনি এখনও সামগ্রী তৈরি করছেন৷

#5 দর্শকদের সদস্যতা নিতে বলুন – তারা সম্ভবত করবে

কখনও কখনও, আপনি শুধু আপনার দর্শকদের বলতে হবে কি করতে হবে কারণ তারা নিজেরাই এটি করবে না। মাঝে মাঝে আপনার শ্রোতাদের কাছ থেকে একটু সাহায্যের জন্য জিজ্ঞাসা করার সাথে কোনও ভুল নেই এবং আপনি যদি এটি খুব বেশি করেন তবে আপনার দর্শকরা আপনাকে জানাবে। আপনি যদি আগে কখনও এটি চেষ্টা না করে থাকেন তবে অবশ্যই এটিকে দেখুন এবং এটিকে মজাদার কিছু করার চেষ্টা করুন।

#6 কল টু অ্যাকশন (CTAs) এর মাধ্যমে উদ্ভাবনী হন

সাধারণভাবে বলতে গেলে, আপনি যখন আপনার শ্রোতাদের কিছু করতে বলেন, তখন সেটাই কল টু অ্যাকশন নামে পরিচিত। তবে আপনি আরও সূক্ষ্ম হতে পারেন। আপনি স্ক্রীনে গ্রাফিক্স প্রদর্শিত হতে পারে যা আপনি উল্লেখ করেন না। শুধু ‘সাবস্ক্রাইব অ্যানিমেশন সবুজ স্ক্রীন’ অনুসন্ধান করুন, এবং আপনি ইন্টারনেটে প্রচুর বিনামূল্যের বিকল্প পাবেন

Get more subscribers on YouTube bangla tips

#7 আপনার ব্র্যান্ডিং ওয়াটারমার্কের সাথে বুদ্ধিমান হন

এমন কিছু সম্পর্কে জানতে চান যা গ্রাহক বৃদ্ধিকে 500% বাড়িয়ে দিতে পারে – আপনার ব্র্যান্ডিং ওয়াটারমার্ক। অনেক ভিডিও নির্মাতা তাদের চ্যানেলের লোগো ব্যবহার করেন। কিন্তু আমরা এইরকম একটি সাবস্ক্রাইব বোতাম ব্যবহার করার পরামর্শ দিই কারণ আপনি যখন ডেস্কটপে এই বোতামটির উপর মাউস ব্যবহার করেন, তখন আপনি চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন। এটি টিনের উপর যা বলে ঠিক তাই করে।

যখন আমরা এই সাবস্ক্রাইবার বোতামে স্যুইচ করি, সেই উৎস থেকে আমাদের সাবস্ক্রাইব হার 500%-এর বেশি বেড়ে যায়! আপনার জন্য একটি বিনামূল্যে উপহার হিসাবে, এখানে আপনি ব্যবহার করতে পারেন ছবির একটি লিঙ্ক আছে. আপনার নিজের YouTube চ্যানেলে এটি কীভাবে প্রয়োগ করবেন সে সম্পর্কে আরও তথ্যের জন্য, এই ভিডিওটি দেখুন: ‘কীভাবে একটি সাবস্ক্রাইব বোতাম যুক্ত করবেন’

Get more subscribers on YouTube bangla tips

#8 কমিউনিটি ট্যাব এবং YouTube গল্পের মাধ্যমে যোগাযোগ করুন

প্রতিটি ভিডিও নির্মাতা প্রতি একক দিনে ভিডিও তৈরি করতে পারে না, তবে আপনার এখনও প্রতি একক দিন সামগ্রী তৈরি করা উচিত। কিভাবে? ভাল, যদি আপনার 1,000 এর বেশি গ্রাহক থাকে, আপনি YouTube কমিউনিটি ট্যাবের মাধ্যমে স্ট্যাটাস আপডেট পোস্ট করতে, প্রশ্ন জিজ্ঞাসা করতে, ভোটদান পোল পোস্ট করতে এবং ভিডিও প্রচার করতে পারেন। আপনার যদি সপ্তাহে শুধুমাত্র একটি ভিডিও পোস্ট করার সময় থাকে, তাহলে আপনার কমিউনিটি ট্যাবে একটি আপডেট পোস্ট করার জন্য আপনার কাছে সর্বদা পাঁচ মিনিট থাকে।

আপনার যদি এটিতে অ্যাক্সেস থাকে তবে ইউটিউব স্টোরিজের ক্ষেত্রেও এটি একই রকম। সংক্ষিপ্ত উল্লম্ব আকারের ভিডিও ক্লিপগুলি তৈরি করুন যা আপনি আপনার দর্শকদের আপ টু ডেট রাখতে দ্রুত রেকর্ড করতে পারেন। এমনকি আপনি এই বৈশিষ্ট্যটির মাধ্যমে প্রশ্নগুলির ভিডিও প্রতিক্রিয়াও করতে পারেন, যা সম্পর্ক তৈরি করতে এবং আপনার দর্শকদের সাথে বিশ্বাস স্থাপনের জন্য বেশ দুর্দান্ত।

#9 ইউটিউবকে অ-সদস্যদের জড়িত করতে সহায়তা করুন!

এখন, আমি জানি আপনি এই সময়ে কি ভাবছেন। কমিউনিটি ট্যাব এবং ইউটিউব স্টোরিজ সবই আমার সাবস্ক্রাইবারদের জন্য খুব ভাল এবং ভাল, কিন্তু অ-সাবস্ক্রাইবারদের জন্য এটি কোন পার্থক্য করে? ওয়েল, এখানে অদ্ভুত জিনিস. সেই সম্প্রদায়ের পোস্টগুলি এবং YouTube গল্পগুলি এমন লোকেদের আঘাত করতে পারে যারা আপনার সামগ্রীতে সদস্যতা নেননি কিন্তু আপনার সামগ্রী দেখেছেন বা এটি সেই দর্শকের আগ্রহের সাথে সম্পর্কিত বিষয়বস্তু। এটা সত্য! আমরা আমাদের কমিউনিটি ট্যাবে নিয়মিত পোস্ট করি, এবং আমরা প্রায়ই আমাদের চ্যানেলে সদস্যতা নেই এমন ব্যবহারকারীদের কাছ থেকে মন্তব্য পাই। এটি সম্পর্কে আমরা কিছুই করতে পারি না, তবে আমরা আমাদের পক্ষ থেকে নতুন দর্শকদের কাছে পৌঁছানোর জন্য YouTube এর প্রশংসা করি 🙂  Get more subscribers on YouTube bangla tips

#10 আপনার বিষয়বস্তুতে আপনার সদস্যদের উল্লেখ করুন

হতে পারে আপনি এখনও কমিউনিটি ট্যাবে বা YouTube গল্পগুলিতে অ্যাক্সেস পাননি৷ যথেষ্ট ন্যায্য, আপনি এখনও YouTube মন্তব্য অ্যাক্সেস আছে. আপনি করতে পারেন প্রতিটি একক মন্তব্যের প্রতি আপনার প্রতিক্রিয়া জানানো উচিত, কারণ এই সমস্তটি টিপ নম্বর একের সাথে লিঙ্ক করে, সম্পর্ক তৈরি করে এবং আপনার দর্শকদের সাথে বিশ্বাস তৈরি করে। মন্তব্যকারীর জন্য এটি সর্বদা একটি দুর্দান্ত অনুভূতি যে ভিডিও নির্মাতা তাদের কথার প্রতি মনোযোগ দিচ্ছেন এবং তাদের মন্তব্যের প্রতিক্রিয়া দিচ্ছেন। এবং আমরা চেষ্টা করি এবং VidIQ-এ আমরা প্রতিটি একক ভিডিও দিয়ে তা করি। এবং আপনার সম্প্রদায়কে স্বীকার করার অন্যান্য উপায়ও রয়েছে, যেমন ভিডিওগুলিতে সরাসরি তাদের উল্লেখ করা। আপনি যদি আপনার শ্রোতাদের বিশেষ মনে করতে পারেন, তাহলে তাদের আপনার বিনিয়োগ করার সম্ভাবনা অনেক বেশি।

আরও YouTube ভিউ পেতে চান? Get more subscribers on YouTube bangla tips

আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান তবে vidIQ ডাউনলোড করতে ভুলবেন না। এটি আপনাকে YouTube গবেষণা করতে, ভিডিও বিশ্লেষণ করতে, আপনার নিজের চ্যানেলের অডিট করতে এবং কার্যকর পদক্ষেপ নিতে সাহায্য করবে এখনই ইনস্টল করতে এখানে ক্লিক করুন!

Written by RH Author

Hi this Rasel Founder of RaselHowlader By Blogging, digital entrepreneur, and passionate about creativity.

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings